ভিডিও

‘আদর্শ’ হিসেবে হামাসকে পরাজিত করা সম্ভব না : ইসরায়েলের সামরিক মুখপাত্র

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০৮:২১ রাত
আপডেট: জুন ২০, ২০২৪, ০৮:২১ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র বলেছেন, ‘আদর্শ’ হিসেবে হামাসকে পরাজিত করা যাবে না। ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি ইসরায়েলি গণমাধ্যমকে বলেছেন, হামাস একটি মতাদর্শ এবং আমরা কোনো মতাদর্শকে নির্মূল করতে পারি না। তিনি বলেন, আমরা হামাসকে অদৃশ্য করে দেব এটা বলা মানে মানুষের চোখে বালি দেওয়া। আমরা যদি বিকল্প ব্যবস্থা না করি, তাহলে শেষ পর্যন্ত আমরা হামাসকেই পাব।

সামরিক মুখপাত্রের মন্তব্য নেতানিয়াহুর সরকারের মধ্যে বিতর্কের সৃষ্টি করেছে।  ইসরায়েলি সরকার বারবার জোর দিয়ে বলেছে, হামাস পরাজিত না হওয়া পর্যন্ত তারা গাজার বিরুদ্ধে যুদ্ধ শেষ করবে না। নেতানিয়াহুর কার্যালয় এক বিবৃতিতে বলেছে, নেতানিয়াহুর নেতৃত্বাধীন রাজনৈতিক ও নিরাপত্তা মন্ত্রিসভা যুদ্ধের অন্যতম লক্ষ্য হিসেবে হামাসের সামরিক ও সরকারি সক্ষমতা ধ্বংস করাকে সংজ্ঞায়িত করেছে।

তিনি বলেন, ইসরায়েলি সেনাবাহিনী অবশ্যই এ ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। এদিকে ইসরায়েলের সঙ্গে ইরানপন্থি হিজবুল্লাহর দ্বন্দ্ব চরমে পৌঁছেছে। ইসরায়েল হিজবুল্লাহর বিরুদ্ধে সর্বাত্ম যুদ্ধের হুঁশিয়ারি দিয়েছে। জবাবে লেবানের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ সেক্রেটারি জেনারেল হাসান নাসরুল্লাহ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি ইসরায়েল হিজবুল্লাহর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ শুরু করে তাহলে ইসরায়েলের কোনো অংশ নিরাপদ থাকবে না।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS