ভিডিও

২৪ ঘণ্টায় মিলবে ওমরাহ ভিসা

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৪:২৯ দুপুর
আপডেট: জুন ২৩, ২০২৪, ১০:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পবিত্র হজ শেষে শুরু হবে ওমরাহ মৌসুম। আর এই ওমরাহ পালনকারীদের জন্য ইলেকট্রনিক ভিসা বা ই-ভিসা চালু করেছে সৌদি আরব। দেশটি হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর : আরব নিউজ। 

মন্ত্রণালয় জানিয়েছে, ওমরাহ পালনে সৌদি আরব যেতে আগ্রহী ব্যক্তিরা নুসুক অ্যাপ ব্যবহার করে ই-ভিসার জন্য আবেদন করতে পারবেন। এক্ষেত্রে একজন ব্যক্তি ২৪ ঘণ্টার মধ্যেই ভিসা পেয়ে যাবেন। ভিসা পেতে প্রয়োজন হবে না স্বাস্থ্য পরীক্ষা। বাধ্যবাধকতা থাকছে না নারীদের জন্য পুরুষ অভিভাবকদের। ভিসার মেয়াদ ৩০ দিন থেকে বাড়িয়ে ৯০ দিন করা হয়েছে। নতুন ব্যবস্থায় আরবি সন অনুযায়ী প্রথম মাস মহররমের প্রথম দিনই অর্থাৎ আগামী ১৯ জুলাই থেকে ওমরাহ পালনে সৌদি আরবে যেতে পারবেন আগ্রহী ব্যক্তিরা।

সৌদি প্রেস এজেন্সির (সিপিএ) প্রতিবেদনে বলা হয়েছে, ওমরাহ করতে আসা ব্যক্তিদের জন্য সেবার মানোন্নয়ন এবং তাদের সৌদি আরবে প্রবেশ আরও সহজ করতেই ই-ভিসা চালুসহ অন্যান্য সেবা সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS