ভিডিও

লড়াই প্রায় শেষ হলেও যুদ্ধ শেষ হয়নি : নেতানিয়াহু

প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০৩:২৬ দুপুর
আপডেট: জুন ২৪, ২০২৪, ০৩:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গাজা উপত্যকার রাফায় তীব্র লড়াই শেষ হলেও এখনই গাজা যুদ্ধের ইতি টানছে ইসরায়েল। হামাসকে পুরোপুরি ক্ষমতা থেকে বিতাড়িত না করা পর্যন্ত এই যুদ্ধ চলবে বলেই জানিয়েছেন নেতানিয়াহু। খবর : বিবিসি।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেন, ইসরায়েলি সামরিক বাহিনী শিগগিরই লেবানন সীমান্তে সেনা মোতায়েন করতে পারবে। গাজা যুদ্ধ শুরুর পর থেকেই লেবানন সীমান্তে ইসরায়েলি সেনা ও হিজবুল্লাহ যোদ্ধারা নিয়মিত পাল্টাপাল্টি হামলা করে আসছে।

তবে ১১ জুন ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার তালিব সামি আবদুল্লাহ নিহত হলে দুই পক্ষের মধ্যে এই উত্তেজনা আরও বাড়ে। দুপক্ষই শত্রু ঘাঁটি নিশানা করে হামলা জোরদার করেছে। এতে দুপক্ষের মধ্যে নতুন করে যুদ্ধ বেধে যাওয়ার আশঙ্কা বাড়ছে। এছাড়া যুদ্ধ শেষে হামাসের পরিবর্তে পশ্চিম তীর ভিত্তিক ফিলিস্তিনি কর্তৃপক্ষ গাজা শাসন করবে, এমন ধারণা আবারও প্রত্যাখ্যান করেছেন নেতানিয়াহু। তিনি বলেন, শেষ পর্যন্ত, আপনাকে দুটি জিনিস করতে হবে : আপনার ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর চলমান সামরিক নিরস্ত্রীকরণের প্রয়োজন হবে এবং আপনাকে একটি বেসামরিক প্রশাসন প্রতিষ্ঠা করতে হবে। আমি আশা করি যে এই অঞ্চলের কিছু দেশের সমর্থন ও সহায়তায় এটিই এগিয়ে যাওয়ার সঠিক উপায়।

তিনি বলেন, আমি আপনাকে বলব যে আমি কী কী জিনিস করতে প্রস্তুত নই; আমি সেখানে একটি ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠা করতে প্রস্তুত নই, আমি গাজাকে ফিলিস্তিনি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করতে প্রস্তুত নই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS