ভিডিও

মারা গেছে বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ০৬:১৫ বিকাল
আপডেট: জুন ২৫, ২০২৪, ০৭:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের লম্বা কুকুরের খেতাব পাওয়া গ্রেট ডেন প্রজাতির কুকুর ‘কেভিন’ মারা গেছে। কুকুরটির মালিক জানিয়েছেন, হঠাৎ করেই এটির মৃত্যু হয়েছে।

গতকাল সোমবার (২৪ জুন) গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকডস জানায়, তিন বছর বয়সী কুকুরটি অসুস্থ হয়ে পড়ে। এরপর এটিকে সুস্থ করার জন্য অস্ত্রোপচার করা হয়।

এ বছরের মার্চে ‘কেভিন’-কে বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের খেতাব দেয় গিনেজ বুক অব ওয়ার্ল্ডস রেকর্ড।


এক বিবৃতিতে কুকুরটির দুই মালিক ট্রেসি এবং রজার উলফ বলেছেন, “কেভিনের মৃত্যুতে আমরা বিপর্যস্ত। সে ছিল একটি বিশালাকৃতির বালক। আমরা আশা করি এমন বড়সহ সব ধরনের কুকুর আরও বেশিদিন বাঁচুক। এই সময়টা কখনোই পর্যাপ্ত নয়।”

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, যখন কুকুরটি চার পায়ে দাঁড়ায় তখন এটির উচ্চতা দাঁড়ায় ৩ ফুট ২ ইঞ্চি।

কুকুরটিকে লালন-পালনকারী ট্রেসি ও রজার উলফস বাস করেন যুক্তরাষ্ট্রের আইওয়াতে। মাত্র কয়েকদিন আগে কুকুরটিকে নিয়ে তাদের একটি সাক্ষাৎকার প্রকাশ করে গিনেজ বুক অব ওয়ার্ল্ডস রেকর্ড। এরমধ্যেই হঠাৎ করে কুকুরটি মারা গেছে।

অপর ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, কেভিনের আগে সবচেয়ে লম্বা কুকুরের খেতাব ছিল জিয়ুস নামের আরেকটি কুকুরের। ৩ বছর বয়সী জিয়ুসের মৃত্যুর পর এই খেতাব পায় কেভিন। চার পায়ে দাঁড়ানোর পর জিয়ুসের উচ্চতা হতো ৩ ফুট ৫ দশমিক ১৮ ইঞ্চি।

সূত্র: দ্য গার্ডিয়ান, বিবিসি



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS