ভিডিও

আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট

প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ১১:৩১ রাত
আপডেট: জুন ৩০, ২০২৪, ১১:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : বার্কশায়ার হ্যাথাওয়ের আরও ৫০০ কোটি ডলারের বেশি মূল্যের শেয়ার দাতব্য সংস্থায় দান করলেন বিশ্বের অন্যতম ধনকুবের ওয়ারেন বাফেট। বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন ও চারটি ফ্যামিলি দাতব্য সংস্থায় এই অর্থ দান করেছেন তিনি।

২০০৬ সালের পর বার্ষিকভিত্তিতে এটা সবচেয়ে বড় অনুদান তার। এসব দাতব্য সংস্থায় ওয়ারেন বাফেটের অনুদান বেড়ে ৫৭ বিলিয়ন ডলার হয়েছে। সবশেষ অনুদানের ঘোষণা আসে শুক্রবার। এদিন বাফেট গেটস ফাউন্ডেশনে ৯ দশমিক ৯৩ মিলিয়ন ডলার দান করেন। এখন পর্যন্ত এই দাতব্য সংস্থাটিতে মোট ৪৩ বিলিয়ন ডলার অনুদান দিয়েছেন ওয়ারেন বাফেট।

এছাড়াও তিনি তার প্রয়াত স্ত্রীর নামে করা সুসান থম্পসন বাফেট ফাউন্ডেশনে ৯ লাখ ৯৩ হাজার ৩৫টি শেয়ার এবং সন্তানদের দ্বারা পরিচালিত তিনটি দাতব্য সংস্থায় ৬ লাখ ৯৫ হাজার ১২২টি শেয়ার দান করেছেন।

৯৩ বছর বয়সী বাফেট তার কোম্পানির ৯৯ শতাংশই দান করে দেওয়ার পরিকল্পনা করেছেন। ফোর্বস ম্যাগাজিনের তথ্য অনুযায়ী, ১২৮ দশমিক ৪ বিলিয়ন ডলারের সম্পত্তি নিয়ে বিশ্বের ১০তম শীর্ষ ধনী বাফেট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS