ভিডিও

মৃতকে জীবিত করার দাবি করেছিলেন কথিত ভোলে বাবা

প্রকাশিত: জুলাই ০৪, ২০২৪, ০৫:০৫ বিকাল
আপডেট: জুলাই ০৪, ২০২৪, ০৯:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর প্রদেশের হাথরাসে গত মঙ্গলবার (২ জুলাই) এক ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে অন্তত ১২১ জনের প্রাণহানি ঘটে। স্বঘোষিত গুরু বাবা নারায়ণ হরির সৎসঙ্গ অনুষ্ঠানে এমন মর্মান্তিক ঘটনার পর তাকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। সেইদিনের ঘটনার পর থেকে নারায়ণ হরিকে নিয়ে একের পর এক চাঞ্চল্যকর তথ্য আসছে।

 এনডিটিভি বলছে, বাবা নারায়ণের প্রকৃত নাম হচ্ছে সুরাজ পাল, তিনি সাকার বিশ্ব হরি ওরফে ভোলে বাবা নামে ভক্তদের কাছে বেশি পরিচিত। তাকে ২৩ বছর আগে আগ্রাতে পুলিশ গ্রেপ্তার করেছিল। তার বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি মৃত এক শিশুকে জীবিত করার দাবি করেছিলেন। ইন্ডিয়া টুডে জানিয়েছে, ২৩ বছর আগের ওই ঘটনার এফআইআর-এর বিস্তারিত তথ্য তাদের হাতে এসেছে। সেখানে বলা হয়েছে, ২০০০ সালে সুরাজ যখন আগ্রায় বসবাস করতেন তখন তার বিরুদ্ধে ড্রাগস অ্যান্ড ম্যাজিক রেমেডিসের অধীনে অভিযুক্ত করা হয়। সেইসময় সুরাজকে তার ছয়জন অনুসারীসহ গ্রেপ্তার করা হয়। পংকজ নামে একজন প্রতক্ষ্যদর্শী ইন্ডিয়া টুডে টিভিকে বলেছেন, সুরাজ পালের কোনো সন্তান ছিল না, তাই তিনি তার এক ভাতিজিকে দত্তক নেন। তবে সে ক্যানসারে ভুগছিল। একদিন ওই শিশু অজ্ঞান হয়ে যায় এবং সুরাজের অনুসারীরা দাবি করেন, ঐশ্বরিক শক্তিতে সুরাজ শিশুটিকে বাঁচাবেন। তবে কিছুক্ষণ পরে শিশুটির জ্ঞান ফিরলেও অল্প সময় পর সে মারা যায়।

এরপর শিশুটির লাশ দাফনের জন্য আগ্রার মাল্লা কা ছাবোতারায় নিয়ে যাওয়া হয়। তবে অনুসারীরা দাবি করেছিলেন, মৃত শিশুটির জীবন ফিরিয়ে দেবেন সুরাজ। এনিয়ে সেখানে হট্টগোল শুরু হলে পুলিশ দ্রুত ছুটে যায় এবং লাঠিচার্জ শুরু করে। এরপর সুরাজ পাল ও তার ছয় ভক্তকে গ্রেপ্তার করা হয়। তবে প্রমাণে অভাবে তারা ছাড়া পান। এদিকে হাথরাসে পদচাপা ঘটনার পর থেকে ভোলে বাবাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে ভারতীয় পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ভোলে বাবাকে ধরতে তার আশ্রমে অভিযান চালানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS