ভিডিও

পনির চুরি করে চাকরি হারালেন জার্মান পুলিশ সদস্য

প্রকাশিত: জুলাই ০৫, ২০২৪, ০৯:৪৩ সকাল
আপডেট: জুলাই ০৫, ২০২৪, ০৯:৪৩ সকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পনির চুরি করে চাকরিচ্যুত হয়েছেন এক পুলিশ। ঘটনাটি ঘটেছে জার্মানিতে। পনির বহনকারী একটি ট্রাক দুর্ঘটনায় উল্টে গেলে নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয় এক পুলিশ সদস্যকে। কিন্তু তিনি সেই ট্রাক থেকে তিনি পনির চুরি করে চাকরি হারান তিনি।


তবে সিদ্ধান্ত বাতিলের দাবিতে আদালতে আপিল করেছিলেন ঐ পুলিশ সদস্য। কিন্তু গত মঙ্গলবার রাইনল্যান্ড-প্যালাটিনেট রাজ্যের প্রশাসনিক আদালত তার আপিল খারিজ করে দেন। 
আদালত বলেছেন, তিনি (পুলিশ সদস্য) দুর্ঘটনায় পড়া ট্রাকটির নিরাপত্তার দায়িত্বে ছিলেন। এরপর ট্রাকের কাছে থাকা উদ্ধারকারী এক কম্পানির কর্মীকে ট্রাক থেকে নয়টি ২০ কেজি ওজনের পনিরের প্যাকেট তার গাড়িতে তুলে দিতে বলেন।


যার মূল্য প্রায় ৭০ হাজার টাকা।
আদালত বলছেন, নয়টি প্যাকেটের মধ্যে ঐ ব্যক্তি পাঁচটি প্যাকেট অফিসে নিয়ে  যান আর বাকি চারটি সম্ভবত আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবের ও নিজের জন্য নিয়েছেন। তবে ওই পুলিশ সদস্য অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি এই ধরনের পনির খান না। আর দুর্ঘটনা এবং পনির রাখার জন্য  শীতলীকরণ ব্যবস্থা না থাকায় পনিরগুলো ঠিক অবস্থায় ছিল না।

তিনি পনিরগুলো নষ্ট হয়ে যাওয়ার হাত থেকে বাঁচাতে চেয়েছিলেন বলেও দাবি করেন।
অবশ্য আদালত তার এই বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করে বলেছেন, পনিরের দাম কমে গিয়েছিল কিনা সেটি এখানে বিবেচ্য নয়, সেগুলো যেন চুরি না হয় সেটি নিশ্চিত করা তার দায়িত্ব ছিল। 

পুলিশের ইউনিফর্ম পরে ও অস্ত্র নিয়ে দায়িত্ব পালনরত অবস্থায় চুরি করায় দেশের পুলিশ বাহিনীর সুনাম ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মনে করছেন আদালত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS