ভিডিও

স্টারমারকে বিশ্ব নেতাদের অভিনন্দন

প্রকাশিত: জুলাই ০৫, ২০২৪, ১২:৪৭ দুপুর
আপডেট: জুলাই ০৫, ২০২৪, ০৪:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন


এবার যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে লেবার পার্টি। যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার। জয়ী হওয়ায় এরই মধ্যে বিশ্ব নেতারা অভিনন্দন জানানো শুরু করেছেন লেবার পার্টির এই নেতাকে।
ফলাফলে এগিয়ে থাকার খবর পাওয়ার পর লন্ডনে লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার বলেছেন, ‘পরিবর্তন এখন থেকেই শুরু হলো।’ উচ্ছ্বসিত জনগণের উদ্দেশে তিনি আরও বলেন, ‘আমি আনন্দিত।
এবারের নির্বাচনে হেরে যুক্তরাজ্যে টানা ১৪ বছর পর ক্ষমতা থেকে সরে গেলো কনজারভেটিভ পার্টি। বিদায় নিতে হচ্ছে প্রধানমন্ত্রী ঋষি সুনাককে।
এদিকে, জয়ী হওয়ায় কিয়ার স্টারমারকে অভিনন্দন জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবেনিজ। এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) তিনি এ অভিনন্দন জানান।
এছাড়া কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও অভিনন্দন জানিয়েছেন লেবার পার্টির এই নেতাকে।
নির্বাচনে জয়ী হওয়ায় কিয়ার স্টারমারকে অভিনন্দন জানিয়েছেন ইসারায়েলের প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগ। এক্স হ্যান্ডেলে অভিনন্দন বার্তা দিয়ে গ্রেট ব্রিটেন ও ইসায়েলের ভবিষ্যৎ সম্পর্ক আরও ভালো হবে বলে আশা প্রকাশ করেন তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS