ভিডিও

জিম্মিদের মুক্তির বিষয়ে আলোচনায় বসতে রাজি হামাস

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৪:১৩ দুপুর
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৭:২৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় যুদ্ধ বন্ধের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের দেওয়া যুদ্ধবিরতি প্রস্তাবের প্রথম দফায় ইসরায়েলি জিম্মিদের মুক্তির বিষয়ে আলোচনায় রাজি হয়েছে দেশটির স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস। ইসরায়েলি জিম্মিদের মধ্যে সৈন্য ও পুরুষদের ছেড়ে দেওয়ার প্রস্তাবনার বিষয়ে আলোচনা করতে ১৬ দিন পর রাজি হয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী এই সংগঠন। শনিবার (৬ জুলাই) বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য জানিয়েছে হামাসের একজন সিনিয়র নেতা। তবে বিষটি গোপনীয় হওয়ায় হামাসের ওই সিনিয়র কর্মকর্তা নাম প্রকাশে রাজি হয়নি।

হামাসের দাবি ইসরায়েলের সঙ্গে জিম্মিদের নিয়ে আলোচনার আগে তেল আবিব স্থায়ী যুদ্ধ বন্ধে একটি স্বাক্ষর করবে। আন্তর্জাতিক মধ্যস্থতাকারী দলের একজন ফিলিস্তিনি কর্মকর্তা বলেন, ইসরায়েল যদি এই প্রস্তাব গ্রহণ করে তাহলে দীর্ঘ নয় মাস ধরে চলা যুদ্ধের অবসান হবে। নাম না প্রকাশের শর্তে ইসরায়েলি মধ্যস্থতাকারী একজন বলেন, প্রকৃতিপক্ষে এটি ইসরায়েলের জন্য একটি সুযোগ। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মুখপাত্র। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS