ভিডিও

আইএসআইকে ফোনে আড়িপাতার অনুমতি দিল পাকিস্তান সরকার

প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০৮:১৭ রাত
আপডেট: জুলাই ১০, ২০২৪, ০৮:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান সরকার দেশটির প্রধান গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সকে (আইএসআই) যেকোনো টেলিযোগাযোগ ব্যবস্থার মাধ্যমে ফোন কলে আড়িপাতা এবং ক্ষুদে বার্তা ট্রেস করার অনুমতি দিয়েছে। খবর ডনের। সোমবার পাকিস্তানের তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘জাতীয় নিরাপত্তার স্বার্থে’ পাকিস্তান টেলিকমিউনিকেশন অ্যাক্ট, ১৯৯৬ এর ৫৪ ধারার অধীনে আইএসআই-কে এই অনুমোদন দেওয়া হয়েছিল। গত ডিসেম্বরে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি তার একটি অডিও ফাঁস হওয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) একটি পিটিশন দাখিল করেছিলেন।

তবে এই মামলার শুনানির সময় আদালতকে জানানো হয় সরকার কোনো গোয়েন্দা সংস্থাকে অডিও কলে আড়ি পাতা বা ট্যাপ করার অনুমতি দেয়নি। এদিকে সরকারের এমন সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় ইমরান খানের দল পিটিআই বলেছে, কর্তৃপক্ষকে ফোন ট্যাপ করার জন্য সীমাহীন ক্ষমতা প্রদান নাগরিকদের ‘গোপনীয়তা এবং মানবাধিকারের’ লঙ্ঘন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS