ভিডিও

যুক্তরাষ্ট্র আবারও ইসরায়েলে ৫০০ পাউন্ডের বোমা পাঠাবে

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০২:০৭ দুপুর
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৪:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে আবারও ৫০০ পাউন্ড ওজনের বোমা পাঠানো শুরু করবে মার্কিন প্রশাসন। বুধবার (১১ জুলাই) নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। খবর : রয়টার্স ওই মার্কিন কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, ‘আমাদের উদ্বেগ যে শুধু ২০০০ পাউন্ড বোমার ব্যবহার নিয়ে ছিল তা একদম পরিষ্কার। বিশেষ করে ইসরায়েলের রাফাহ অভিযান নিয়ে, যেটি শেষ করার ঘোষণা করেছিল তারা।’

একটি ২০০০ পাউন্ড বোমা পুরু কংক্রিট এবং ধাতু ভেদ করে বিস্ফোরণ ব্যাসার্ধ তৈরি করতে সক্ষম।মার্কিন ওই কর্মকর্তা আরও বলেছেন, ৫০০ পাউন্ডের বোমাগুলো স্থগিত করা ওই চালানে একসঙ্গে রাখা হয়েছিল। তিনি বলেন, ‘আমাদের প্রধান উদ্বেগ ছিল রাফাহ এবং গাজার অন্য কোথাও ২০০০ পাউন্ড বোমার সম্ভাব্য ব্যবহার নিয়ে এবং তা এখনও রয়ে গেছে ৫০০ পাউন্ড বোমা নিয়ে আমাদের উদ্বেগ ছিল না। সেগুলো চালানের স্বাভাবিক প্রক্রিয়ায় এগিয়ে চলেছে।’৫০০ পাউন্ড ওজনের বোমার চালান ছেড়ে দেওয়ার কথা ইসরায়েলকে জানিয়েছে যুক্তরাষ্ট্র। তবে তারা আরও বড় বোমাগুলোর চালান এখনও আটকে রাখছে। বিষয়টির সঙ্গে পরিচিত এক ব্যক্তি রয়টার্সকে এই কথা বলেছেন। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS