ভিডিও

হামাসের সামরিক প্রধানকে লক্ষ্য করে হামলায় নিহত ৯০

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০৩:৪৫ দুপুর
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০৯:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজার নিরাপদ অঞ্চল হিসেবে পরিচিত আল-মাওয়াসি ক্যাম্পে ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ৯০ ফিলিস্তিনি। এই হামলায় আহত কমপক্ষে ৩০০ মানুষ। শনিবার (১৩ জুলাই) হামাসের সামরিক প্রধান মোহাম্মদ দেইফ ও তার ডেপুটি রাফা সালামাকে লক্ষ্যবস্তু করে হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল। খবর : বিবিসি 

এক বিবৃতিতে গাজায় হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, হামলায় ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে আরও বহু মানুষ। শনিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, দেইফ বা অন্য কোনও হামাস কমান্ডার নিহত হয়েছে কিনা, তা স্পষ্ট নয়। হামাসকে লক্ষ্য করে আরও হামলা চালানোর প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। হামাসের ওপর আরও সামরিক চাপ জিম্মি মুক্তির সম্ভবনাকে এগিয়ে আনবে বলে মনে করছেন নেতানিয়াহু।

গাজার বাস্ত্যুচ্যুত ফিলিস্তিনিরা জানিয়েছেন, কয়েক সপ্তাহের মধ্যে গাজায় সবচেয়ে মারাত্মক হামলা এটি। এর আগে খান ইউনিসের ওই ক্যাম্পকে মানবিক অঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছিল। হামাস নেতা ইসমাইল হানিয়াহ তাদের নেতাদের লক্ষ্যবস্তু বানানোর দাবিকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে। নেতানিয়াহু জঘন্য গণহত্যা চালিয়ে গাজা যুদ্ধবিরতিতে বাধা দেওয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন তিনি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS