ভিডিও

পরিবারকে বাঁচাতে গিয়ে প্রাণ দেন ট্রাম্পের সেই সমর্থক

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৩:২২ দুপুর
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ০৩:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী সমাবেশে বন্দুকধারীর গুলিতে প্রাণে বেঁচে গেলেও দর্শক সারিতে থাকা কোরি কম্পারেটর নামে এক রিপাবলিকান সমর্থক নিহত হন। ৫০ বছর বয়সি পেশায় দমকলকর্মী কোরি দুই মেয়ের বাবা।

বার্তা সংস্থা এএফপি’র বরাতে সোমবার এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, পেনসিলভানিয়ার বাটলারে ট্রাম্পের সমাবেশে যখন হামলার ঘটনা ঘটে তখন কোরি তার পরিবারের সদস্যদের ওপর ঢাল হয়ে দাঁড়ান। নিজের জীবনের বিনিময়ে স্ত্রী সন্তানদের প্রাণ বাঁচিয়েছেন তিনি। কোরি কম্পারেটরের মৃত্যুতে তার মেয়ে অ্যালিসন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। তিনি লিখেছেন, ‘বাস্তব জীবনের একজন প্রকৃত সুপারহিরোর মৃত্যু হয়েছে।’ হামলার সময় অ্যালিসন মা-বাবার সঙ্গে ওই সমাবেশে ছিলেন। তিনি লিখেন, ‘তিনি (তার বাবা) আমার মা ও আমাকে মাটিতে ছুড়ে ফেলেন। আমাদের দিকে উড়ে আসা বুলেট থেকে আমাকে রক্ষা করেন।

রোববার এক সংবাদ সম্মেলনে পেনসিলভানিয়ার গভর্নর জোস স্প্যারিও কোরিকে একজন বীর বলে অভিহিত করেছেন। পেনসিলভানিয়ার গভর্নর জানিয়েছেন, তিনি কোরির স্ত্রী এবং দুই মেয়ের সঙ্গে কথা বলেছেন। তারা জানিয়েছেন, প্রতি রোববার কোরি চার্চে যেতেন। কোরি তার সম্প্রদায়কে ভালোবাসতেন। বিশেষ করে, তিনি তার পরিবারের মানুষগুলোকে ভালোবাসতেন। ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ছিলেন কোরি এবং শনিবারের ওই নির্বাচনী প্রচারণায় তাকে বেশ উৎসাহী দেখা গিয়েছিল। পেনসিলভানিয়ার পুলিশ জানিয়েছে, ট্রাম্পের সমাবেশে হামলার ঘটনায় আহত বাকি দুজনের মধ্যে একজন ৫৭ বছর বয়সী ডেভিড ডাচ এবং অপরজন ৭৪ বছর বয়সী জেমস কোপেনহেভার। তাদের দুজনের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল রয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS