ভিডিও

ভাইস প্রেসিডেন্ট হিসেবে জেডি ভ্যান্সকে বেছে নিলেন ট্রাম্প 

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৩:৩২ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০৯:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ওহাইও রাজ্যের সিনেটর জেডি ভ্যান্সের নাম ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় সোমবার (১৫ জুলাই) থেকে উইসকনসিনের মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির চার দিনব্যাপী জাতীয় সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনের প্রথম দিনই ৩৯ বছর বয়সি জেডি ভ্যান্সকে নিজের ভাইস প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেন ট্রাম্প। খবর : বিবিসি 

অথচ এক সময় ট্রাম্পের কট্টর সমালোচক ছিলেন ভেন্স। ২০১৬ সালে এক সাক্ষাৎকারে এমনকি তিনি ট্রাম্পকে আমেরিকার হিটলার বলেও উল্লেখ করেছেন। পরবর্তীতে স্মৃতিকথামূলক বই লিখে বিখ্যাত হয়েছিলেন তিনি। ২০২১ সালে ক্যাপিটল হিলের ঘটনার পর ট্রাম্পের ঘনিষ্ঠ হন তিনি। এক সাক্ষাৎকারে ভেন্স বলেছিলেন, ধীরে ধীরে তিনি বুঝতে পেরেছিলেন যে সাবেক রাষ্ট্রপতির বিরুদ্ধে তার বিরোধিতার তেমন কোন মূল্য নেই। বিভিন্ন বিষয়ে ট্রাম্পের সমর্থন ও মতামতের সঙ্গে একমত হতে শুরু করেন। 

ভাইস প্রেসিডেন্ট প্রার্থীকে বেছে নেওয়ার একচ্ছত্র অধিকার প্রেসিডেন্ট প্রার্থীর হলেও জাতীয় সম্মেলনে অনুমোদনের বাধ্যবাধকতা রয়েছে। তবে সম্মেলনে দলটির প্রতিনিধিরা ভ্যান্সকে ভাইস প্রেসিডেন্ট পদে প্রার্থী হিসেবে চূড়ান্ত অনুমোদন দিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS