ভিডিও

আফগানিস্তানে ঝড়-বৃষ্টিতে ৩৫ জনের মৃত্যু

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৪:২৪ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০৪:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে ভারী বৃষ্টিপাত ও ঝড়ে অন্তত ৩৫ জনের মৃত্যু হয়েছে। প্রদেশজুড়ে আরও অনেকে আহত হয়েছেন। সোমবার (১৫ জুলাই) হতাহতের এ ঘটনা ঘটে। খবর : এপি 

তথ্য ও সংস্কৃতি বিভাগের প্রাদেশিক পরিচালক সেদিকুল্লাহ কুরাইশি জানিয়েছেন, নিহতদের মধ্যে একই পরিবারের পাঁচ সদস্যও ছিলেন। সুরখ রড জেলায় বাড়ির ছাদ ধসে পড়লে তারা মারা যান। আহত হয়েছেন ওই পরিবারের আরও চার সদস্য। হতাহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। নানগারহারের আঞ্চলিক হাসপাতালের প্রধান আমিনুল্লাহ শরীফ বলেছেন, প্রদেশের রাজধানী জালালাবাদ এবং নিকটবর্তী জেলাগুলি থেকে কমপক্ষে ২০৭ আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য আনা হয়েছে। এছাড়া ঝড় ও বৃষ্টিতে প্রদেশের বিভিন্ন অংশে অনেক সম্পত্তি ও ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে।

এর আগে, ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম বলেছিল, আফগানিস্তানে ব্যতিক্রমী ভারী বৃষ্টিপাতের ফলে তিন শতাধিক নিহত হয়েছে। গত ১০ ও ১১ মে উত্তরাঞ্চলীয় বাঘলান প্রদেশে ঝড়বৃষ্টিতে বেশিরভাগ বাড়িঘর ধ্বংস হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS