ভিডিও

আবারও করোনাভাইরাসে আক্রান্ত বাইডেন

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০২:১৩ দুপুর
আপডেট: জুলাই ১৮, ২০২৪, ০২:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আবারও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। হোয়াইট হাউজ জানিয়েছে, হালকা উপসর্গ নিয়ে ডেলাওয়ারে সেলফ-আইসোলেশনে রয়েছেন তিনি। লাস ভেগাস সফরকালে বুধবার বাইডেনের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। খবর : রয়টার্স 

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জ্যঁ-পিয়ের জানিয়েছেন, ৮১ বছর বয়সী এই ডেমোক্র্যাট নেতা ভ্যাকসিন ও বুস্টার ডোজ নিয়েছেন এবং তার হালকা উপসর্গ রয়েছে। বাইডেন লাস ভেগাসে একটি ভাষণ বাতিল করার পর তার কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে।

বাইডেন বলেন, ‘ভালো আছি, ভালো অনুভব করছি।’ তিনি লাস ভেগাস থেকে ডেলাওয়ারে আরোগ্য লাভের জন্য এয়ার ফোর্স ওয়ানে চড়ে রওনা হন। তবে সিঁড়ি দিয়ে উঠার সময় তিনি ধীরে ধীরে উঠে রেলিং ধরে কয়েকবার থামেন। বাইডেনের অসুস্থতা এমন এক সময়ে এসেছে যখন তিনি রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অঙ্গরাজ্যে পিছিয়ে পড়ছেন। হোয়াইট হাউজ জানিয়েছে, বাইডেন ডেলাওয়ারের সমুদ্রতীরবর্তী বাড়িতে সময় কাটানোর পরিকল্পনা করেছেন। তবে অসুস্থতা তাকে কতদিন প্রচারাভিযানের বাইরে রাখবে তা পরিষ্কার নয়।কোভিড-১৯ পজিটিভ হওয়ার ঘোষণা দেওয়ার কয়েক মিনিট পর প্রেসিডেন্টের মোটরকেড লাস ভেগাস এয়ারপোর্টের দিকে রওনা হয়। বাইডেন একটি রেডিও সাক্ষাৎকার শেষে কয়েক ডজন লোককে শুভেচ্ছা জানান। বাইডেন লাস ভেগাসে লাতিনো সিভিল রাইটস গ্রুপ ইউনিডোসইউএস-কে একটি ভাষণ দেওয়ার কথা ছিল, কিন্তু সংগঠনের প্রধান জানেট মুরগিয়া ঘোষণা করেন, বাইডেন কোভিড-১৯ পজিটিভ।  

২০২২ সালের জুলাইতে বাইডেনের প্রথমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তিনি ২১ জুলাই পজিটিভ ধরা পড়েন। ২৭ জুলাই সুস্থ হন। এরপর ৩০ জুলাই পুনরায় পজিটিভ হন এবং ৭ আগস্ট সম্পূর্ণ সুস্থ হয়েছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS