ভিডিও

গাজায় ইসরায়েলি পাঁচ জিম্মির মরদেহ উদ্ধার

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ১২:৫১ দুপুর
আপডেট: জুলাই ২৫, ২০২৪, ১২:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ ও ধ্বংসস্তুপে পরিণত হওয়া গাজা উপত্যকায় হামাসের ৭ অক্টোবরের হামলার সময় দক্ষিণ ইসরায়েল থেকে অপহৃত পাঁচ জিম্মির মরদেহ উদ্ধার করেছে ইসরায়েলি সেনাবাহিনী (আইডিএফ)। আজ বৃহস্পতিবার (২৪ জুলাই) ইসরায়েলি সামরিক বাহিনী এ তথ্য জানিয়েছে।

খবর : এএফপি

আইডিএফ’র তথ্য অনুসারে, নিহত জিম্মিদের মধ্যে মায়া গোরেন, সেনাসদস্য রাভিদ আরিয়ে ক্যাটজ, ওরেন গোল্ডিন, টোমার আহিমাস এবং কিরিল ব্রডস্কির মরদেহ ফিরিয়ে আনা হয়েছে। সেনাবাহিনী জানায়, বুধবার খান ইউনিসে অভিযান চালিয়ে এসব মরদেহ উদ্ধার করা হয়। ৭ অক্টোবর হামাসের হামলায় এই চার সেনা সদস্য নিহত হন। ডিসেম্বরে সেনাবাহিনী মায়া গোরেনের মৃত্যুর খবর ঘোষণা করেছিল।

তাকে ৭ অক্টোবর অপহরণ করে গাজায় নিয়ে যাওয়া হয়েছিল। বৃহস্পতিবারের এই ঘোষণার আগে ইসরায়েলি সেনাবাহিনী গোরেন ও গোল্ডিনের মরদেহ উদ্ধারের কথা জানিয়েছিল। ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা দক্ষিণ ইসরায়েলে হামলা চালায়। এএফপির পরিসংখ্যান অনুসারে, এতে ১ হাজার ১৯৭ জন নিহত হন, যাদের বেশিরভাগই বেসামরিক নাগরিক।

ওই সময় সশস্ত্র হামলাকারীরা ২৫১ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায়। তাদের মধ্যে ১১১ জন এখনও গাজায় বন্দি রয়েছেন। এদের মধ্যে ৩৯ জনকে মৃত বলে জানিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এই হামলার জবাবে গাজায় যুদ্ধ শুরু করে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, ইসরায়েলি আগ্রাসনে এখন পর্যন্ত ৩৯ হাজার ১৪৫ জন নিহত হয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS