ভিডিও

গাজায় ইসরায়েলি হামলায় আরও ১২৯ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৪:০৩ দুপুর
আপডেট: জুলাই ২৫, ২০২৪, ০৪:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় উপত্যকায় ইসরায়েলের বিরামহীন হামলায় আরও ১২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৫ জুলাই) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজার খান ইউনিসের দক্ষিণাঞ্চলে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ১২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও শতাধিক মানুষ। এছাড়া এলাকাটির প্রায় দেড় লাখ মানুষকে জোরপূর্বক বাস্তুচ্যুত করার জন্য প্রচেষ্টা চালাচ্ছে ইসরায়েল। আল-জাজিরা জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে চালানো এ হামলায় গাজায় ৩৯ হাজার ১৪৫ জন নিহত হয়েছেন।

এছাড়া এ যুদ্ধে আহত হয়েছেন অন্তত ৯০ হাজার ২৫৭ জন। অন্যদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাসের হামলায় ইসরায়েলের প্রায় ১২০০ লোক নিহত হয়েছেন এবং বেশ কয়েজন এখনো জিম্মি রয়েছেন।

জাতিসংঘের তথ্যমতে, ইসরায়েলে হামলায় বাস্তুচ্যুত হয়েছেন গাজার ৮৫ শতাংশ বাসিন্দা। খাদ্য, বিশুদ্ধ পানি আর ওষুধের তীব্র সংকটের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন তারা। এছাড়া ভূখণ্ডের ৬০ শতাংশ অবকাঠামো ইসরায়েলি হামলায় ধ্বংস হয়ে গেছে। আন্তর্জাতিক আদালতে গাজায় গণহত্যার অভিযোগে অভিযুক্ত হয়েছে দেশটি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS