ভিডিও

বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্র, মুম্বাইয়ে রেড অ্যালার্ট

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০২:১২ দুপুর
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০৩:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : মুম্বাই, পুনে, পালঘরসহ ভারতের মহারাষ্ট্র রাজ্যের বিস্তীর্ণ এলাকা বৃষ্টিতে বিপর্যস্ত। এরই মধ্যে রাজ্যে পানিতে ডুবে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। শুক্রবারও (২৬ জুলাই) রেড অ্যালার্ট জারি রাখা হয়েছে মুম্বাইতে।

এই বৃষ্টি শুরু হয়েছে বুধবার থেকে (২৪ জুলাই)। বৃহস্পতিবার সারাদিন বৃষ্টি হয়েছে। এরই মধ্যে ডুবে গেছে পুনে। পানি জমেছে মুম্বাইয়ের অনেক এলাকায়। প্রবল বৃষ্টির কারণে মুম্বাই বিমানবন্দর দুই দফায় আধাঘণ্টা বন্ধ রাখা হয়েছিল। বাতিল করা হয় ১১টি ফ্লাইট।

পশ্চিম মহারাষ্ট্র, কংকন ও বিদর্ভেও প্রবল বৃষ্টি হয়েছে। থানে, পালঘর, কল্যাণ, কোলাপুর, পুনে, রায়গড়সহ অনেক শহরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রায়গড়, সাতারা ও রত্নাগিরি জেলাতেও রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

পুরো রাজ্যে যে সাতজন মারা গেছেন, তাদের মধ্যে পুনের ছয়জন রয়েছেন। তার মধ্যে তিনজন মারা গেছেন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে, সেজন্য অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS