ভিডিও

কমালা হ্যারিসকে নিজেদের বলে দাবি করা ভারতের সেই ছোট্ট গ্রাম

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৮:৪৫ রাত
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০৮:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : থুলসেন্দ্রপুরম, দক্ষিণ ভারতের শহর চেন্নাই থেকে ৩০০ কিলোমিটার দূরে এবং ওয়াশিংটর ডিসি থেকে ১৪ হাজার কিলোমিটার দূরের ছোট্ট একটি গ্রাম। জানা যায় ভারতের ওই ছোট্ট গ্রামটিতেই বসবাস করছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসের নানা-নানি। কমালা হ্যারিসকে আগামী নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়াইয়ে বাইডেন সমর্থন দেওয়ার পরপরই উচ্ছ্বাস প্রকাশ করেছেন থুলসেন্দ্রপুরমের সাধারণ জনগণ।

তারা কমালাকে নিজেদের মানুষ বলে ভাবছেন। এরইমধ্যে গ্রামের কেন্দ্রে তারা কমালার বিশাল আকৃতির ব্যানার ঝুলিয়ে দিয়েছেন। মার্কিন আসন্ন নির্বাচনে কমালা যেন জয় পান সেজন্য মন্দিরে প্রতিনিয়ত পূজা-আর্চনা চলছে। এছাড়া কমালার নানার বাড়ি থেকে গোটা গ্রামের মন্দিরগুলোতে প্রার্থনা শেষে মিষ্টিও বিতরণ করা হচ্ছে। উল্লেখ্য, কমালা হ্যারিস একজন ভারতীয় বংশদ্ভূদ মার্কিন নাগরিক। তার মায়ের নাম শ্যামলা গোপালান।

তার মা একজন স্তন ক্যান্সার গবেষক যিনি ১৯৮৫ সালে যুক্তরাষ্ট্রে যান। এর আগ পর্যন্ত তিনি ভারতের দক্ষিণ রাজ্য তামিলনাড়ুর বাসিন্দা ছিলেন। কমালার নানা বাড়ি ভারতের থুলসেন্দ্রপুরম গ্রামে। গ্রামটি দক্ষিণ ভারতে অবস্থিত। শ্যমলা মাত্র ১৯ বছর বয়সে যুক্তরাষ্ট্রে পারি জমান এবং সেখানে পড়াশুনা করেন। তিনি ছিলেন একজন বিজ্ঞানী এবং মানবাধিকার কর্মী। কমালা তার সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টে এসব তথ্য জানিয়েছেন। কমালার মায়ের মৃত্যুর তিনি তার বোনকে নিয়ে ভারতের চেন্নাই শহরে সফর করেছিলেন। হিন্দু রীতি অনুযায়ী তারা তাদের মায়ের শেষকৃত্য অনুষ্ঠান করেন ভারতেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS