ভিডিও

বিশ্বব্যাপী পারমাণবিক গোপনীয়তা চুরির চেষ্টা করছে উত্তর কোরিয়া

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৮:৪৮ রাত
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০৮:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : সারা বিশ্বের পারমাণবিক এবং সামরিক গোপনীয়তা চুরির চেষ্টা করছে উত্তর কোরিয়া। এ লক্ষ্যে পূর্ব এশিয়ার এই দেশটির হ্যাকাররা বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও বেসরকারি কোম্পানিগুলোকে টার্গেট করছে।যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও দক্ষিণ কোরিয়া এই হুঁশিয়ারি উচ্চারণ করেছে।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। উত্তর কোরিয়ার হ্যাকাররা সারা বিশ্বের সরকার ও বেসরকারি কোম্পানিগুলো থেকে পারমাণবিক এবং সামরিক গোপনীয়তা চুরি করার চেষ্টা করছে বলে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়া সতর্ক করেছে।

তারা বলছে, আন্ডারিয়েল এবং অনিক্স স্লিট নামে পরিচিত এই গ্রুপটি পিয়ংইয়ংয়ের সামরিক এবং পারমাণবিক কর্মসূচি ও উচ্চাকাঙ্ক্ষাকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে গোপন তথ্য হাতে পাওয়ার জন্য প্রতিরক্ষা, মহাকাশ, পারমাণবিক এবং প্রকৌশল সংস্থাগুলোকে টার্গেট করছে।

উত্তর কোরিয়ার এই গ্রুপটি ইউরেনিয়াম প্রক্রিয়াকরণ থেকে ট্যাংক, সাবমেরিন এবং টর্পেডো পর্যন্ত বিস্তৃত বিষয়ে তথ্য খুঁজে চলেছে এবং এসব তথ্য হাতে পেতে তারা যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া, জাপান, ভারতসহ অন্য অনেক স্থানকে লক্ষ্যবস্তু করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS