ভিডিও

গাজা যুদ্ধ বন্ধে রোমে প্রতিনিধি পাঠাচ্ছে ইসরায়েল

প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ০৩:১৩ দুপুর
আপডেট: জুলাই ২৭, ২০২৪, ০৩:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তের অবরুদ্ধ গাজা উপত্যকায় যুদ্ধ বন্ধ নিয়ে হামাসের সঙ্গে আলোচনার জন্য ইতালির রাজধানী রোমে একটি প্রতিনিধি দল পাঠানোর কথা জানিয়েছেন ইসরায়েল প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। খবর : বিবিসি

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে যুদ্ধবিরতি নিয়ে আলোচনার একদিন পর শুক্রবার (২৬ জুলাই) ফ্লোরিডা রাজ্যের মার-এ-লাগোতে ট্রাম্পের সঙ্গে সাক্ষাত শেষে নেতানিয়াহু এমন মন্তব্য করেন। বাইডেন প্রশাসন জানিয়েছে, গাজায় যু্দ্ধ বন্ধ নিয়ে যে দূরত্ব তৈরি হয়েছে ইসরায়েল ও যুক্তরাষ্ট্র সেটি সমাধানের চেষ্টা করছে। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেছেন, গাজায় বেসামরিক মানুষের যে পরিস্থিতি ‍সৃষ্টি হয়েছে তা নিয়ে তিনি চুপ থাকবেন না। এই সংকট সমাধানে তিনি উভয় পক্ষকে একটি অবস্থানে পৌঁছানোর আহ্বান জানিয়েছেন।

কমলা হ্যারিস বলেন, এখনই যুদ্ধ শেষ করার সময় এবং এমনভাবে শেষ করার সময় এসেছে যেখানে ইরায়েল নিরাপদ থাকবে। সব জিম্মিকে মুক্তি পাবে এবং গাজায় ফিলিস্তিনিদেরও দুর্দশা শেষ হবে। এছাড়া ফিলিস্তিনের জনগণ তাদের স্বাধীনতা, মর্যাদা এবং আত্মনিয়ন্ত্রণের অধিকার প্রয়োগ করতে পারবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS