ভিডিও

ইসরায়েলের ফুটবল মাঠে রকেট হামলায় নিহত ১২

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ১২:২৯ দুপুর
আপডেট: জুলাই ২৮, ২০২৪, ১২:২৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েল অধিকৃত গোলান মালভূমির ফুটবল মাঠে রকেট হামলায় শিশুসহ ১২ জন নিহত হয়েছে। শনিবার (২৭ জুলাই) মাজদাল শামসের দ্রুজ গ্রামের ফুটবল মাঠে ওই হামলায় আরও ১৯ জন আহত হয়। 

হামলার জন্য লেবাননের হিজবুল্লাহকে দায়ি করেছে ইসরায়েল। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে। ইতোমধ্যেই শনিবার রাতারাতি যুক্তরাষ্ট্র থেকে ইসরায়েলে ফেরার ফ্লাইট এগিয়ে এনেছেন বেনিয়ামিন নেতানিয়াহু। দ্রুজ সম্প্রদায়ের নেতার সঙ্গে ফোনে কথা বলেছেন। জানিয়েছেন, এর জন্য হিজবুল্লাহকে চড়া মূল্য দিতে হবে। ফিরে আসার পর নিরাপত্তা মন্ত্রিসভা আহ্বান করবেন তিনি।

তবে এক লিখিত বিবৃতিতে হিজবুল্লাহ মুখপাত্র মোহাম্মদ আফিফ এ অভিযোগ অস্বীকার করেছেন। বলেছেন, তাদের প্রতিরোধের ঘটনার সাথে এর একেবারেই কোন সম্পর্ক নেই। ইসরায়েল মিথ্যা অভিযোগ তুলেছে।

হিজবুল্লাহ অবশ্য এর আগে গোলান মালভূমির ইসরায়েলি সেনাবাহিনীর হেরমন ব্রিগেড সামরিক দফতরে হামলা চালিয়েছিল, খেলার মাঠ থেকে যার দূরত্ব মাত্র দুই কিলোমিটার।  

১৯৬৭ সালের মধ্যপ্রাচ্য যুদ্ধে সিরিয়ার কাছ থেকে দ্রুজ গ্রামের এই অংশের দখল নিয়েছিল ইসরায়েল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS