ভিডিও

হিজবুল্লাহর একাধিক স্থাপনায় ইসরায়েলের হামলা

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০১:৫৬ দুপুর
আপডেট: জুলাই ২৮, ২০২৪, ০৩:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গোলান মালভূমিতে হিজবুল্লাহর রকেট হামলার জবাবে লেবাননে হিজবুল্লাহর একাধিক লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। রোববার (২৮ জুলাই) আইডিএফ জানিয়েছে, লেবানিজ ভূখণ্ডের গভীরে হিজবুল্লাহর সাতটি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে তারা। তবে এতে কোনও হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা স্পষ্ট নয়। খবর : বিবিসি 

শনিবার ইসরায়েল অধিকৃত গোলান মালভূমির একটি খেলার মাঠে রকেট হামলায় অন্তত ১২ জন নিহত হয়। মাজদাল শামসের দ্রুজ গ্রামে শনিবারের এ হামলার জন্য লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে দায়ী করেছে ইসরায়েল।

যদিও হিজবুল্লাহ দৃঢ়ভাবে এ হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে। বরং তারা জাতিসংঘকে জানিয়েছে, ইসরায়েলি ইন্টারসেপ্টর রকেটের কারণে বিস্ফোরণটি ঘটেছে। তারপরও হিজবুল্লাহর বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এর কয়েক ঘণ্টা পরই, রাতারাতি হিজবুল্লাহর অস্ত্রের ভাণ্ডার ও অবকাঠামোয় হামলা চালায় ইসরায়েলি বিমান বাহিনী।

গোলান মালভূমির চারটি গ্রামের মধ্যে মাজদাল শামস একটি যেখানে আরবি ভাষী দ্রুজ ধর্মীয় ও জাতির প্রায় ২৫ হাজার মানুষ বসবাস করে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS