ভিডিও

আগরতলায় ২৩ বাংলাদেশি আটক

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০৯:৫২ রাত
আপডেট: জুলাই ২৮, ২০২৪, ০৯:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ত্রিপুরা রাজ্যে একসঙ্গে ২৩ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে ত্রিপুরা রেলওয়ে  পুলিশ।

শনিবার রাতে আগরতলা স্টেশন চত্বর থেকে ওই ২৩ বাংলাদেশিকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন দালালও রয়েছেন।

জিআরপি সূত্রের বরাত দিয়ে পশ্চিমবঙ্গের বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকায় বলা হয়েছে, গ্রেপ্তার ২৩ জনই বাংলাদেশের চাপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। কী কারণে তারা ত্রিপুরায় এসেছিলেন, তাদের গতিবিধি কী ছিল, সেসব বিষয় খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে জিআরপি।
ভারতীয় বার্তা সংস্থা এএনআই বলেছে, ওই ২৩ বাংলাদেশি নাগরিক একসঙ্গে কী করছিলেন, এর সঙ্গে আরও বড় কোনও চক্র জড়িত রয়েছে কি না, তা খতিয়ে দেখছে আইনশৃঙ্খলাবাহিনী। গ্রেপ্তারকৃতদের বেশির ভাগের বয়স ত্রিশ বছরের নিচে। তাদের মধ্যে ১৯ বছর বয়সী কয়েক জন যুবকও রয়েছেন। আগরতলা স্টেশন চত্বর থেকে মোহাম্মদ সেলিম রেজা নামের যে দালালকে গ্রেপ্তার করা হয়েছে, তার বয়সও ২৭ বছর।

এরআগে, গত ২১ জুলাই তৃণমূলের শহিদ সমাবেশের মঞ্চ থেকে বাংলাদেশের উদ্ভূত পরিস্থিতি নিয়ে মন্তব্য করেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তিনি বলেছিলেন, অসহায় কেউ এসে যদি বাংলার দরজা খটখট করেন, তা হলে ফেরানো হবে না। মমতার সেই মন্তব্য নিয়ে আপত্তি জানায় বাংলাদেশ সরকার।

তার মন্তব্যের কারণে ‘বিভ্রান্তি’ ছড়িয়েছে বলে দাবি করেছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ। পরে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকেও ওই মন্তব্য নিয়ে আপত্তি জানানো হয়েছিল। কেন্দ্রকে পাল্টা হুঁশিয়ারি দিয়ে মমতা আবারও বলেন, তাকে যেন না শেখানো হয়। তিনি বলেন, ‘‘যুক্তরাষ্ট্রীয় কাঠামো আমি খুব ভালো জানি।’’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS