ভিডিও

ইসরায়েলে হামলার হুমকি এরদোগানের

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ১২:৪০ দুপুর
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ০৬:৫৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট তাইয়্যেপ এরদোগান ফিলিস্তিনিদের সমর্থনে ইসরায়েল আক্রমণের হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, তুরস্ক ফিলিস্তিনিদের সাহায্য করতে ইসরায়েলে প্রবেশ করতে পারে। সোমবার (২৯ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, এরদোগান রোববার (২৮ জুলাই) দলীয় এক সমাবেশে ভাষণ দেন। এতে, গাজা উপত্যকায় চলমান যুদ্ধ নিয়ে কথা বলার সময় ইসরায়েলে আক্রমণ করার এক সুস্পষ্ট হুমকি দেন তিনি। এরদোগান আন্তর্জাতিক মঞ্চে ইসরায়েলের সবচেয়ে কঠোর সমালোচকদের একজন।

রোববার দলীয় সমাবেশে নিজ দেশের প্রতিরক্ষা ব্যবস্থার প্রশংসা করে ইতিহাস টেনে তিনি বলেন, ‘তুরস্ক লিবিয়া এবং নাগর্নো-কারাবাখের মতো ইসরায়েলে প্রবেশ করতে পারে।’ যদিও তিনি কী ধরনের হস্তক্ষেপের কথা বলেছেন, তা উল্লেখ করেননি।

এরদোগান তার ক্ষমতাসীন একে পার্টির বৈঠকে আরও বলেন, ‘আমাদের অবশ্যই খুব শক্তিশালী হতে হবে, যাতে ইসরায়েল ফিলিস্তিনের সঙ্গে এসব কাজ করতে না পারে।’

তিনি বলেন, ‘আমরা যেভাবে কারাবাখে প্রবেশ করেছি, ঠিক যেভাবে আমরা লিবিয়ায় প্রবেশ করেছি। আমরা তাদের (ইসরায়েল) সঙ্গেই তাই করতে পারি। এমন কিছু নেই যা আমরা করতে পারি না। আমাদের কেবল শক্তিশালী হতে হবে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS