ভিডিও

হিজবুল্লাহকে পাল্টা জবাব দিতে ইসরায়েলি মন্ত্রিসভার অনুমোদন

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০২:৪১ দুপুর
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ০২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমিতে হামলার পাল্টা জবাব দিতে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সরকারকে অনুমোদন দিয়েছে দেশটির নিরাপত্তা মন্ত্রিসভা। 

রোববার (২৮ জুলাই) হামলার প্রতিক্রিয়ার পদ্ধতি এবং সময় সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার জন্য এ অনুমোদন দেওয়া হয়। ওই হামলার জন্য লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে দায়ী করেছে ইসরায়েল ও যুক্তরাষ্ট্র।

তেল আবিবে নেতানিয়াহুর আহ্বান করা নিরাপত্তা মন্ত্রিসভার বৈঠকের পরে আরও শক্তিশালী প্রতিক্রিয়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে। বৈঠক শেষ হওয়ার পর নেতানিয়াহুর কার্যালয় বলেছে, মন্ত্রিসভা প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রীকে প্রতিক্রিয়া জানানোর পদ্ধতি এবং সময় সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার অনুমতি দিয়েছে।

অবশ্য  মাজদাল শামসের ওপর শনিবারের ওই হামলার দায় অস্বীকার করেছে হিজবুল্লাহ। কিন্তু রবিবার মাজদাল শামসের হামলার জন্য হিজবুল্লাহকে দায়ী করেছে হোয়াইট হাউজও।

এক  বিবৃতিতে যুক্তরাষ্ট্র বলেছে, হামলায় ব্যবহৃত রকেট হিজবুল্লাহর এবং তাদের নিয়ন্ত্রণাধীন এলাকা থেকেই সেটি উৎক্ষেপণ করা হয়েছিল।

খবর : রয়টার্স 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS