ভিডিও

শুঁয়োপোকার অত্যাচারে রাস্তা অবরোধ করে বিক্ষোভ

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০৩:৫৬ দুপুর
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ০৩:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

রান্নাঘর থেকে বাথরুম, সব জায়গাতেই শুঁয়োপোকা। মশারি টাঙিয়েও রক্ষা মিলছে না, সারা বিছানায় দাপিয়ে বেড়াচ্ছে। ঘরের বাইরে রাস্তা, স্কুল সবখানেই একই অবস্থা। বাধ্য হয়ে গ্রামবাসী রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন। ভারতের পশ্চিমবঙ্গের নদিয়ার একটি গ্রামে ঘটেছে এই ঘটনা।  

স্থানীয়দের দাবি, পাট চাষের ফলেই নাকি এই বিপত্তি, বিপর্যস্ত জনজীবন। ভাতের হাঁড়িতে পর্যন্ত মিলছে শুঁয়োপোকা। দিন কয়েক আগে সকালের খাবারের সঙ্গে ভুল করে শুঁয়োপোকা খেয়ে ফেলেছিল এক শিশু। তিন দিন ধরে সংক্রমণে আক্রান্ত সে। এরপরেই অতিষ্ঠ গ্রামবাসী রাস্তায় নামেন।  

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মূলত পাটপাতা থেকেই শুঁয়োপোকা ছেয়ে গেছে গোটা গ্রামে। পাটচাষীদের বার বার বলার পরও তারা কীটনাশক ব্যবহার করছেন না। পরিস্থিতি ভালো না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুমকিও দিয়েছেন গ্রামবাসী।   

স্থানীয় বাসিন্দা পরমা শীল বলেন, মেয়ের খাবার ঢেকে রাখা ছিল। সেই খাবার খেয়ে পেটের সংক্রমণে তিন দিন ধরে অসুস্থ মেয়ে। ভবিষ্যতে কেউ ছাড় পাবে না।  

বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে স্থানীয় পঞ্চায়েত প্রধান স্বপন দেবনাথ বলেন, শুঁয়োপোকা নিয়ে একটা সমস্যা তৈরি হয়েছে। চাষিদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS