ভিডিও

কেরালায় ভয়াবহ ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৯৩, চাপা পড়ে বহু মানুষ

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ১২:৪৬ দুপুর
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ০৯:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটেছে। রাতের অন্ধকারে অতর্কিতে নেমে এসেছে মৃত্যু।কেরালার ওয়েনাদে ভয়াবহ ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩ জনে। এই ভূমিধসে আটকে পড়েছেন আরও শতাধিক মানুষ।

ভারতের বিমান বাহিনীসহ বেশ কিছু সংস্থা সেখানে উদ্ধার কাজ চালাচ্ছে। মঙ্গলবার (৩০ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রবল বৃষ্টির মধ্যে কেরালার ওয়েনাড় জেলায় চার ঘণ্টার মধ্যে তিনটি ভূমিধসের ঘটনায় ৯৩ জন মারা গেছেন এবং আরও শতাধিক লোক আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। এনডিআরএফ-সহ একাধিক সংস্থা মেপ্পাদির কাছে পাহাড়ি এলাকায় উদ্ধার অভিযানে যোগ দিয়েছে।

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন এবং এলডিএফ সরকারকে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন। তিনি বিজেপি প্রধান জেপি নাড্ডাকে দলীয় কর্মীদের উদ্ধার কাজে সহায়তা নিশ্চিত করতে বলেছেন।

প্রধানমন্ত্রী এই প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ গোপীর সাথে কথা বলেছেন, মূলত কেরালা রাজ্যে তিনিই বিজেপির একমাত্র সংসদ সদস্য।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS