ভিডিও

হানিয়া নিহতের ঘটনায় যা বলছে ইসরায়েল

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৩:২০ দুপুর
আপডেট: জুলাই ৩১, ২০২৪, ০৩:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের প্রধান ইসমাইল হানিয়া নিহতের ঘটনায় এখনও সরাসরি কোনো প্রতিক্রিয়া জানায়নি ইসরায়েল। তবে পরিস্থিতি ‘মূল্যায়ন’ করছে দেশটি। দেশটির সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি এ কথা জানিয়েছেন। ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) এর মুখপাত্র বলেন, এ ঘটনায় ইসরায়েলের প্রতিরক্ষা নীতিতে কোনো পরিবর্তন আসবে না। খবর : বিবিসি

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ এক পোস্টে তিনি লিখেছেন ‘এই সময়ে আইডিএফ পরিস্থিতি মূল্যায়ন করছে। যদি কোনো পরিবর্তনের (প্রতিরক্ষা নীতি) সিদ্ধান্ত নেওয়া হয়, আমরা জনসাধারণকে তা জানিয়ে দেব।’

আজ বুধবার সকালে ইরানের রাজধানী তেহরানে যে বাসায় ছিলেন সেখানে এক হামলায়  ইসমাইল হানিয়া ও তার এক দেহরক্ষী নিহত হয়েছেন। হামাস এই হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছে। তবে হানিয়াকে কীভাবে হত্যা করা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি ইরান।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে হামলার জন্য ইসরায়েলকে দায়ী করে সংবাদ প্রকাশ করা হচ্ছে। এতে বলা হচ্ছে, তেহরানে গুপ্তহত্যার শিকার হয়েছেন ইসমাইল হানিয়া। আইআরজিসি জানিয়েছে, তারা হামলার তদন্ত করছে। 

হামাস এক বিবৃতিতে জানিয়েছে, ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার ইসমাইল হানিয়া তেহরানে গিয়েছিলেন।

এরপর সেখানেই অবস্থান করছিলেন তিনি। যে ভবনে তিনি ছিলেন সেখানে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে। এতে তিনি নিহত হয়েছেন। 

এ ব্যাপারে হোয়াইট হাউস থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS