ভিডিও

হামাসের সামারিক শাখার প্রধান নিহত

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৫:০৭ বিকাল
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০৫:০৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

গাজার স্বাধীনতাকামীদের জন্য একের পর এক দুঃসংবাদ নিয়ে আসছে ইহুদিবাদী ইসরায়েল। দীর্ঘ ১০ মাস ধরে চলা যুদ্ধে সম্প্রতি ভয়াবহ সাফল্য অর্জন করতে শুরু করেছে নেতানিয়াহুর সেনারা। গেল বুধবার ইরানের মাটিতে হত্যা করা হয় হামাসপ্রধান ইসমাইল হানিয়াকে। সেই রেশ কাটতে না কাটতেই এবার হত্যা করা হলো সংগঠনটির সামরিক শাখা আল কাসেম ব্রিগেডের প্রধান মোহাম্মদ দেইফকে।

বিবিসি ও রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গেল মাসেই এক বিমান হামলায় মোহাম্মদ দেইফকে হত্যা করা হয়। বৃহস্পতিবার ইসরায়েলি সামরিক বাহিনী এ তথ্য প্রকাশ করে।

এক বিবৃতিতে আইডিএফ জানায়, ১৩ জুলাই খান ইউনুস অঞ্চলে পরিচালিত এ বিমান হামলায় মোহাম্মদ দেইফকে হত্যা করা হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানায় ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।

 

বলা হয়ে থাকে গেল বছরের ৭ অক্টোবর আল কাসেম ব্রিগেডের পরিচালিত অপারেশন আল আকসা ফ্লাডের অন্যতম পরিকল্পনাকারী ছিলেন মোহাম্মদ দেইফ। গাজাজুড়ে হামাসের সুড়ঙ্গ নেটওয়ার্ক স্থাপন ও বিধ্বংসী বোমা তৈরির কারিগর হিসেবে তাকে চিহ্নিত করে থাকে ইসরায়েল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS