ভিডিও

ইসমাইল হানিয়াকে হত্যার প্রতিবাদে দেশে দেশে বিক্ষোভ

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৬:৩৯ বিকাল
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০৬:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক:  ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের প্রধান ইসমাইল হানিয়াকে হত্যার প্রতিবাদ ও হামাসের প্রতি সংহতি জানিয়ে বিশ্বের বিভিন্ন দেশে বিক্ষোভ হয়েছে। তুরস্কের ইস্তাম্বুলে ফিলিস্তিনের জাতীয় পতাকা হাতে বিক্ষোভ করেন কয়েক’শ ফিলিস্তিনি সমর্থক। বিক্ষোভ হয়েছে তিউনিসিয়া, পাকিস্তানসহ আরও বেশ কয়েকটি দেশে।

ফিলিস্তিন ঘিরে এতদিন ইসরাইল আর হামাসের মধ্যে যুদ্ধ চললেও, ইসমাইল হানিয়া নিহতের পর যুদ্ধের বারুদ গোটা মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়ার শঙ্কা দেখা দিয়েছে। ক্ষোভে ফুসছে মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাধারণ মানুষও।

হামাস নেতা হানিয়াকে হত্যার প্রতিবাদে বুধবার তুরস্কের ইস্তাম্বুলের রাস্তায় নামেন কয়েক হাজার মানুষ। ফিলিস্তিনের জাতীয় পতাকা হাতে হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদের পাশাপাশি হামাসের প্রতি সংহতি জানান তারা। 

বিক্ষোভকারীরা বলেন, ইসরাইল মধ্যপ্রাচ্যে শান্তি চায় না বলেই কাপুরুষোচিত হামলা চালিয়েছে।

হানিয়াকে হত্যার খবর ছড়িয়ে পড়লে প্রতিবাদে তিউনিসিয়ার রাস্তায় নামেন শত শত মানুষ। এসময় ইসরাইলবিরোধী ব্যানার ও প্ল্যাকার্ড হাতে বিভিন্ন স্লোগান দেন তারা।

বিক্ষোভকারীরা বলেন, হানিয়াকে হাত্যার মাধ্যমে কাপুরুষের পরিচয় দিয়েছে জায়নবাদী নেতানিয়াহু। ফিলিস্তিনিদের প্রতি আমাদের সমর্থন অব্যাহত থাকবে। বিজয় অর্জন না হওয়া পর্যন্ত এ লড়াই চলবে।

লেবাননেও হানিয়া হত্যার প্রতিবাদে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভ দেখা গেছে পাকিস্তানে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS