ভিডিও

গাজার হাসপাতালে বিমান হামলায় নিহত ৫

প্রকাশিত: আগস্ট ০৫, ২০২৪, ০৬:৫৬ বিকাল
আপডেট: আগস্ট ০৫, ২০২৪, ০৬:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় একটি হাসপাতাল কম্পাউন্ডের ভেতর ইসরাইলি বিমান হামলায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন। খবর : রয়টার্স

গতকাল রোববার (৪ আগস্ট) এ নিয়ে ইসরাইলের হামলায় মোট ১৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা। কর্মকর্তারা জানান, রোববার আল-আকসা হাসপাতালের অভ্যন্তরে একটি তাঁবু লক্ষ্য করে হামলাটি চালায় ইসরাইল। সেখানে হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিয়েছিলেন। হামলায় তাঁবুটিতে আগুন ধরে যায়।

ইসরাইলি সামরিক বাহিনীর দাবি তারা হাসপাতালে অবস্থারত জঙ্গিদের লক্ষ্য করে হামলাটি চালিয়েছে যারা সেখানে থেকে সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনা করছিল। বিবৃতিতে সেনাবাহিনী আরও জানিয়েছে গত ২৪ ঘণ্টায় পুরো উপত্যকাজুড়ে জঙ্গিদের সেলসহ মোট ৫০টি সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করেছে তারা।

হাসপাতাল কম্পাউন্ডটি দেইর আল-বালাহ এলাকায়, যেখানে উপত্যকার অন্যান্য এলাকা থেকে বাস্তুচ্যুত হওয়া  কয়েক হাজার ফিলিস্তিনি আশ্রয় নিয়েছিল।

এছাড়া দেইর আল-বালাহর অন্য এলাকার একটি বাড়িতে ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। উত্তর গাজা শহরের জাবালিয়া ক্যাম্পের একটি বাড়িতে আটজন এবং একটি গাড়ির ভেতরে ইসরাইলের আলাদা হামলায় তিনজন নিহত হয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS