ভিডিও

আকস্মিক পতনে স্তম্ভিত শেখ হাসিনা : এনডিটিভি

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ০৪:৫৭ দুপুর
আপডেট: আগস্ট ০৯, ২০২৪, ১২:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। বর্তমানে সেখানেই রয়েছেন তিনি। ২০০৮ সালের সাধারণ নির্বাচনের পর প্রধানমন্ত্রী হওয়া হাসিনা ক্ষমতায় ছিলেন ২০২৪ সাল পর্যন্ত। তবে তার পতনটা হয়েছে খুবই আকস্মিক। শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনে দমন-নিপীড়ন চালানোয় দেশ ছাড়তে হয় তাকে, যা তিনি কল্পনাও করতে পারেননি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) এক প্রতিবেদনে জানিয়েছে, এমন আকস্মিক পতনে শেখ হাসিনা স্তম্ভিত। এখন ভারতে আশ্রয় নিলেও অন্য কোনো দেশে যাওয়ার চেষ্টা করছেন তিনি। তবে ভারত সরকার এখনই এ ব্যাপারে কথা বলছে না। ঠিক হতে তাকে সময় দেওয়া হচ্ছে। এরপর কোন দেশে তিনি আশ্রয় নেবেন সেটি নিয়ে কথা বলা হবে। ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রাথমিক অবস্থায় হাসিনার যুক্তরাজ্যে যাওয়ার কথা ছিল। কিন্তু ব্রিটিশ সরকার তাকে আশ্রয় দিতে অপরাগতা জানিয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রও তার ভিসা বাতিল করে দিয়েছে।

শেখ হাসিনা এখন মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবে আশ্রয়ের পথ খুঁজছেন। এছাড়া ইউরোপের দেশ ফিনল্যান্ডেও যাওয়ার ব্যাপারে আলোচনা চলছে। সেখানে তার বোনের ছেলে শেখ রেহানার ছেলে রেদওয়ান মুজিব সিদ্দিক ববি থাকেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS