ভিডিও

তিউনিসিয়ায় প্রধানমন্ত্রীকে বরখাস্ত করলেন প্রেসিডেন্ট সাইদ

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ১০:১৫ দুপুর
আপডেট: আগস্ট ১০, ২০২৪, ১০:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

তিউনিসিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট। মাত্র এক বছর আগেই আহমেদ হাশানি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন।

 পানি ও বিদ্যুৎ বিভ্রাটের কারণে জনগণের অসন্তোষের মধ্যে প্রধানমন্ত্রীকে বরখাস্ত করেন প্রেসিডেন্ট কাইস সাইদ।  

তিউনিসিয়ার প্রেসিডেন্টের কার্যালয় বুধবার (৮ আগস্ট) এক বিবৃতিতে জানিয়েছে, প্রেসিডেন্ট কাইস সাইদ দেশটির প্রধানমন্ত্রী আহমেদ হাচানিকে বরখাস্ত করেছেন এবং তার স্থলাভিষিক্ত হিসাবে সামাজিকবিষয়ক মন্ত্রী কামেল মাদৌরিকে নিযুক্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়ার পর হাশানি এক ভিডিও বার্তায় জানিয়েছেন, দেশের খাদ্য ও জ্বালানির চাহিদা সুরক্ষিত করাসহ বিশ্বব্যাপী নানা চ্যালেঞ্জ সত্ত্বেও তার সরকার বেশ কিছু বিষয়ে অগ্রগতি করেছে।

প্রেসিডেন্ট নির্বাচনের আগে পানি সরবরাহ কমে যাওয়াকে কাইস সাইদ ষড়যন্ত্র হিসেবে দেখছেন। তবে দেশটির কৃষি মন্ত্রণালয় বলছে, বাঁধে পানির স্তর অত্যন্ত সংকটজনক এবং তা ২৫ শতাংশে নেমে গেছে।
 
আগামী অক্টোবরে উত্তর আফ্রিকার দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। বর্তমান প্রেসিডেন্ট সাইদ ইতোমধ্যে তার প্রার্থিতা ঘোষণা করেছেন।

তার বিরুদ্ধে বিরোধী দল, মানবাধিকার গোষ্ঠী এবং প্রার্থীদের দমনপীড়নের অভিযোগ রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS