ভিডিও

রাশিয়ায় আক্রমণের কথা স্বীকার করলেন জেলেনস্কি

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০২:২৩ দুপুর
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ০২:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি প্রথমবারের মতো স্বীকার করেছেন যে তার বাহিনী রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় কুরস্ক অঞ্চলে আক্রমণ চালাচ্ছে। শনিবার (১০ আগস্ট) রাতে টেলিভিশনে দেওয়া ভাষণে জেলেনস্কি বলেন, ইউক্রেনের সামরিক বাহিনী রাশিয়ার ভেতরে ঢুকে পড়েছে। খবর : বিবিসি 

কুরস্কে অভিযান শুরুর পাঁচ দিন পর বিষয়টি নিয়ে মুখ খুললেন জেলেনস্কি। ২০২২ সালে রাশিয়া ইউক্রেন যুদ্ধ শুরুর পর, এই হামলাকে সবচেয়ে বড় ঘটনা হিসেবে দেখছে মস্কো। ভাষণে জেলেনস্কি ইউক্রেনের যোদ্ধাদের ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন, তিনি দেশটির সিনিয়র সামরিক কমান্ডার ওলেক্সান্ডার সিরস্কির সাথে রাশিয়ায় অভিযান নিয়ে আলোচনা করেছেন। তিনি বলেন, ইউক্রেন প্রমাণ করছে যে তারা প্রকৃতপক্ষে ন্যায়বিচার পুনরুদ্ধার করতে পারে এবং আক্রমণকারীর ওপর প্রয়োজনীয় চাপ নিশ্চিত করতে পারে।

গত মঙ্গলবার সকালে সীমান্ত পার হয়ে রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় কুরস্ক অঞ্চলে হামলা শুরু করে মস্কোকে চমকে দেন ইউক্রেনের সেনারা। অবশ্য এর পালটা জবাব দিতে শুরু করেছে রাশিয়া। ইউক্রেনের তিনটি সীমান্তে বড় ধরনের হামলা শুরু করেছে মস্কো। তারপরও এবারের মতো রাশিয়ার এতটা ভেতরে ঢুকে কখনো হামলা করতে পারেনি ইউক্রেন। কুরস্কে হামলা অব্যাহত রেখেছে ইউক্রেনীয় বাহিনী। সীমান্তের উভয় পাশ জুড়ে জনসাধারণকে সরিয়ে নেওয়ার অনুরোধ জানানো হয়েছে। রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস নিউজ এজেন্সি অনুসারে, ইতোমধ্যেই সীমান্ত এলাকা থেকে ৭৬ হাজারের বেশি লোককে সরিয়ে নেওয়া হয়েছে।এদিকে, ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং সুমি অঞ্চলে রবিবার ভোরে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS