ভিডিও

ময়ূরের মাংস রান্না করে ভিডিও পোস্ট, গ্রেপ্তার হয়েছেন সেই ইউটিউবার

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৬:২৫ বিকাল
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ০৬:৫৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

ময়ূরের মাংস রান্না করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন এক ইউটিউবার। সেই ভিডিও ভাইরাল হতেই সৃষ্টি হয়েছে তোলপাড়। তার বিরুদ্ধে বন্যপ্রাণী সুরক্ষা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে। গ্রেপ্তারও করা হয়েছে তাকে।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলঙ্গানায়। রোববার (১১ আগস্ট) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। অভিযুক্ত ওই ইউটিউবারের নাম কোডম প্রণয় কুমার। তিনি তেলঙ্গানার সিরসিল্লার বাসিন্দা। বিতর্কের পর অবশ্য কুমারের ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি সরিয়ে নেওয়া হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ময়ূর ভারতের জাতীয় পাখি। সেই ময়ূর রান্না করার এবং খাওয়ার একটি ভিডিও সম্প্রতি ইউটিউবে পোস্ট করার অভিযোগ উঠেছে কুমারের বিরুদ্ধে। এরপর বেশ দ্রুতগতিতেই সেই ভিডিও ভাইরাল হয়। এরপরই তেলঙ্গানা জুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।

ভিডিওটি নজরে আসার পরে পদক্ষেপ নেয় বন দপ্তরও। যে জায়গায় অভিযুক্ত ইউটিউবার ময়ূরের মাংস রান্না করেছিলেন, সেই জায়গাটিও পরিদর্শন করেন বন দপ্তরের কর্মকর্তারা। ইউটিউবের ভিডিওটিও যাচাই করা হয়। এরপরেই কুমারকে গ্রেপ্তার করা হয়।

বন দপ্তরের অভিযোগ, একটি সংরক্ষিত প্রাণীকে হত্যা করেছেন অভিযুক্ত ওই ইউটিউবার।

সিরসিল্লার পুলিশ সুপার (এসপি) অখিল মহাজন বলেন, ‘প্রাসঙ্গিক ধারায় মামলা রুজু করা হয়েছে ইউটিউবারের বিরুদ্ধে। ওই ইউটিউবারের মতো অন্য কেউ যদি এ ধরনের কার্যকলাপের সঙ্গে যুক্ত হন, তাহলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS