ভিডিও

ঘুষ গ্রহণের দায়ে গ্রেপ্তার ইউক্রেনের মন্ত্রী

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ৫ লাখ ডলার ঘুষ নেওয়ার দায়ে গ্রেপ্তার হয়েছেন ইউক্রেনের জ্বালানি বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী। দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা এসবিইউ সিকিউরিটি সার্ভিস এক বিবৃতিতে নিশ্চিত করেছে এই তথ্য।

গ্রেপ্তার ওই মন্ত্রীর নাম-পরিচয় প্রকাশ করেনি এসবিইউ। তবে ইউক্রেনের পার্লামেন্টের বিরোধীদলীয় এমপি ইউরোস্লাভ ঝেলেনায়েক তার নাম প্রকাশ করেছেন। গ্রেপ্তার ওই মন্ত্রীর নাম ওলেক্সান্দার খেইলো।  

ওলেক্সান্দারের বিরুদ্ধে অভিযোগ— যুদ্ধ কবলিত দোনেৎস্ক প্রদেশের কয়লা খনির যন্ত্র ও সরঞ্জাম তিনি পশ্চিম ইউক্রেনের একটি খনিতে স্থানান্তরের অনুমতি দিয়েছিলেন এবং এই অনুমোদনের বিনিময়ে বেসরকারি খনি উদ্যোক্তাদের কাছ থেকে ঘুষ হিসেবে এই অর্থ নিয়েছিলেন তিনি।

এক বিবৃতিতে এসবিইউ জানিয়েছে, দোনেৎস্কের যে খনির যন্ত্র-সরঞ্জাম সরানোর অনুমতি দিয়েছেন ওলেক্সান্দার, সেটি সরকারি খনি। সরকারি যে কোনো কিছু বেসরকারি খাতে পাঠাতে হলে প্রথমে প্রেসিডেন্টের অনুমতি নিতে হয়, কিন্তু উপমন্ত্রী তা নেননি।

এবং এই অনুমতি প্রদানের বিনিময়ে যে ৫ লাখ ডলার ঘুষ নিয়েছেন ওই উপমন্ত্রী, সেই অর্থের যোগান দিয়েছিল তিন জন বেসরকারি খনি উদ্যোক্তা। ইউক্রেনের মন্ত্রিপরিষদ দপ্তর সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে এক পোস্টে জানিয়েছে, গ্রেপ্তার ওলেক্সান্দর খেইলোকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সূত্র : এএফপি



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS