ভিডিও

বাংলাদেশসহ ১২৬ দেশের জন্য ফ্রি ভিসা করেছে পাকিস্তান

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৪:২৩ দুপুর
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ০১:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশসহ ১২৬ দেশের জন্য ভিসা ফি মওকুফ করেছে পাকিস্তান। গত মাসে এক ঘোষণায় এ তথ্য জানিয়েছিল পাকিস্তান কর্তৃপক্ষ। ভিসা নীতিতে নতুন এই পরিবর্তন ১৪ আগস্ট থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছিল।  

ভিসা নিউজের খবরে বলা হয়েছে, পাকিস্তানের তথ্যমন্ত্রী আতাউল্লাহ বুধবার (১৪ আগস্ট) ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে নতুন এই ভিসা নীতি উন্মোচন করেছেন। এ সময় তথ্যমন্ত্রী জানান, আজ ১৪ আগস্ট থেকে ১২৬টি দেশের দর্শনার্থীদের জন্য ইলেকট্রনিক ভিসা (ই-ভিসা) ফি বাতিল করা হয়েছে এবং আবেদন প্রক্রিয়াও খুব সহজ করা হয়েছে। দেশগুলো থেকে ভ্রমণ ও ব্যবসায়িক উভয় কাজেই বিনামূল্যে ৯০ দিনের ভিসা পাওয়া যাবে। 

মন্ত্রী একটি নতুন অনলাইন ভিসা আবেদনপত্র ঘোষণা করেছেন, যেটিতে এখন মাত্র ৩০টি প্রশ্ন রয়েছে। আগের প্রায় ১০০টি প্রশ্নের পরিবর্তে বর্তমানে একদম সহজ ৩০ প্রশ্নের উত্তর দিয়ে ২৪ ঘণ্টার মধ্যেই পাওয়া যাবে ই-ভিসা। এছাড়া মধ্য প্রাচ্যের দেশ সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ওমান ও কাতারের নাগরিকরা পাকিস্তানে প্রবেশ করে পাসপোর্ট দেখানোর মাধ্যমেই অন-এরাইভাল ভিসা সুবিধা পাবেন।পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মতে, ‘ভিসা ব্যবস্থার এই শিথিলতা পাকিস্তানকে বিনিয়োগ এবং পর্যটনের জন্য একটি আকর্ষণীয় গন্তব্যে পরিণত করতে সাহায্য করবে।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS