ভিডিও

সুদানে আধাসামরিক বাহিনীর হামলায় নিহত ৮০

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৩:৪০ দুপুর
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ০৩:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : সুদানের একটি গ্রামে আধাসামরিক বাহিনীর হামলায় কমপক্ষে ৮০ জন নিহত হয়েছেন। স্থানীয়দের বরাত দিয়ে শনিবার (১৭ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি। 

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার রাতে মধ্য সুদানের সিন্না ইয়ুথ গ্যাদারিং নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের এক বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার আধাসামরিক বাহিনী আরএসএফ মধ্য সুদানের সিন্নার রাজ্যের জলকনি গ্রামে হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ৮০ জন নিহত হয়েছেন। বিবৃতিতে আরও বলা হয়, আরএসএফ সদস্যরা ওই গ্রামে মেয়েদের অপহরণের জন্য গিয়েছিল। এসময় স্থানীয়রা বাধা দিলে নির্বিচারে গুলি চালায় আরএসএফ সদস্যরা। এ নিয়ে আরএসএফের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

গত জুন থেকেই আরএসএফ রাজ্যের রাজধানী সিঙ্গাসহ সিন্নার রাজ্যের বড় অংশ নিয়ন্ত্রণ করছে আরএসএফ। অন্যদিকে সিন্নার রাজ্যের পূর্বাঞ্চলের নিয়ন্ত্রণ রয়েছে সুদানের সামরিক বাহিনী সুদানিজ আর্মড ফোর্সেসের (এসএএফ) নিয়ন্ত্রণে। ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের মতে, সিন্নার রাজ্যে লড়াইয়ে সাত লাখ ২৫ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। গত বছরের এপ্রিল থেকে চলমান এসএফ ও আরএসএফের মধ্যকার লড়াইয়ে প্রাণ হারিয়েছে ১৬ হাজার ৬৫০ জন। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS