ভিডিও

রাশিয়ায় বৃহত্তম ড্রোন হামলা ইউক্রেনের

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০১:২২ দুপুর
আপডেট: আগস্ট ২১, ২০২৪, ০১:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ায় ব্যাপক ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। মস্কোর মেয়র সের্গেই সোবইয়ানিন দাবি করেছেন, বুধবার (২১ আগস্ট) হওয়া এই হামলায় রুশ আকাশ প্রতিরক্ষা বাহিনী অন্তত ১১টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে। এছাড়া, দেশটির অন্যান্য অঞ্চলেও ড্রোন হামলা হয়েছে। খবর : রয়টার্স 

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে স্থানীয় সময় ভোর ৪টা ৪৩ মিনিটে মেয়র বলেছেন, ‘আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা শত্রুদের ড্রোন প্রতিহত করে যাচ্ছে। এটি মস্কোতে হওয়া সবচেয়ে বড় ড্রোন হামলার একটি। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করে যাচ্ছি।’ তিনি আরও বলেছেন, ক্রেমলিনের ৩৮ কিলোমিটার দক্ষিণে অবস্থিত পোডোলস্ক শহরে কিছু ড্রোন ভূপাতিত করা হয়েছে।

মস্কো লক্ষ্য করে আগেও ড্রোন হামলা চালিয়েছে কিয়েভ। তবে মারাত্মক কোন ক্ষয়ক্ষতি হয়নি। ২০২৩ সালের মে মাসের পর বুধবার এত ব্যাপক পরিসরে ড্রোন হামলা হলো। আগের হামলায় ৮টি ড্রোন ধ্বংসের দাবি করেছিল রাশিয়া। প্রাথমিকভাবে, হামলায় হতাহত বা মারাত্মক কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে মেয়র জানিয়েছেন। এদিকে রুশ কর্মকর্তারা বলেছেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ব্রায়ানস্কে ২৩টি ড্রোন এবং অন্য এলাকায় ড্রোন ও ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে।

ব্রায়ানস্কের গভর্নর টেলিগ্রামে বলেছেন, হামলায় কোন হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।   দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ জানিয়েছে, মস্কোর উত্তরে অবস্থিত তুলা অঞ্চলে দুটি ড্রোন ভূপাতিত করা হয়েছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রোস্তভের গভর্নর ভ্যাসিলি গোলুবেভ বলেছেন, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনের একটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। হামলায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি।  রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের বিবৃতিতে তুলা ও রোস্তভের তথ্য সংযুক্ত করেনি। এছাড়া, মন্ত্রণালয় জানিয়েছে, বেলগোরোদ অঞ্চলে ৬টি, কালুগাতে ৩টি ও কুরস্কতে ২টি ড্রোন ভূপাতিত করা হয়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS