ভিডিও

কুরস্কে মার্কিন গ্লাইড বোমা ব্যবহারের দাবি কিয়েভের

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৩:৫৯ দুপুর
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ০৭:২৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের সামরিক বাহিনী দাবি করেছে, রাশিয়ার কুরস্ক অঞ্চলে আক্রমণের জন্য উচ্চমাত্রার নির্ভুল মার্কিন গ্লাইড বোমা ব্যবহার করেছে তারা। এছাড়া রাশিয়ার দখলে থাকা পূর্ব ইউক্রেনের খারকিভ অঞ্চলের কিছু অঞ্চল পুনরুদ্ধারের দাবি করেছে দেশটির সেনাবাহিনী। ইউক্রেনের বিমানবাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মাইকোলা ওলেশুক বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে একটি ভিডিও প্রকাশ করেছেন। এতে ইউক্রেনীয় সেনাদের যুক্তরাষ্ট্রের সরবরাহ করা জিবিইউ-৩৯ বোমা ব্যবহার করতে দেখা যায়। খবর : এপি

ভিডিওটিতে একাধিক বিস্ফোরণ এবং ঘটনাস্থলে ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা গেছে। সেই সঙ্গে ভিডিওতে কুরস্কে রুশ বাহিনীকেও আঘাত হানতে দেখা যায়। দেরিতে হলেও ইউক্রেনের জন্য যুক্তরাষ্ট্রের সরবরাহ করা সামরিক সহায়তা প্যাকেজ পেয়েছে কিয়েভ। এরপর এই মাস থেকেই হামলায় গতি পেয়েছে ইউক্রেন সেনারা। যার ফলে মাসের শুরুতেই রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় কুরস্কে আক্রমণ শুরু করেছে ইউক্রেন। এমন পরিস্থিতিতে ইউক্রেনের জন্য বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র, পাল্টা-ড্রোন সরঞ্জাম, অ্যান্টি-আরমার মিসাইল এবং মোবাইল রকেট সিস্টেমসহ সামরিক সহায়তার একটি নতুন প্যাকেজও ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ইউক্রেনের স্বাধীনতা দিবসের আগে শুক্রবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে ফোনে কথা বলেছেন বাইডেন। ইউক্রেনের জনগণের প্রতি আমেরিকার অটুট সমর্থন প্রকাশ করেছেন।

এদিকে ইউক্রেনের তৃতীয় অ্যাসল্ট ব্রিগেড বৃহস্পতিবার জানিয়েছে, তাদের বাহিনী খারকিভ অঞ্চলের প্রায় দুই বর্গ কিলোমিটার এলাকা আবারও নিজেদের দখলে নিয়েছে। ব্রিগেড কমান্ডার আন্দ্রি বিলেতস্কি বলেছেন, তারা রুশ সেনাদের ওপর আক্রমণ চালিয়ে তাদের দখলে থাকা একটি এলাকা ও কয়েকটি শক্তিশালী ঘাঁটির নিয়ন্ত্রণ নিয়েছে। আক্রমণের সময় ও এলাকা সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। এ বিষয়ে রাশিয়া কাছ থেকে তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS