ভিডিও

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলায় রয়টার্সের নিরাপত্তা উপদেষ্টা নিহত

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৪:০২ দুপুর
আপডেট: আগস্ট ২৬, ২০২৪, ০৪:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনে যুদ্ধের খবর সংগ্রহের কাজে থাকা রয়টার্সের নিরাপত্তা উপদেষ্টা নিহত হয়েছেন। এ ঘটনায় সংবাদ মাধ্যমটির আরও দুই সাংবাদিক আহত হয়েছেন। সোমবার (২৬ আগস্ট) এক প্রতিবেদনে রয়টার্স এ সংবাদ জানায়।

প্রতিবেদনে বলা হয়, শনিবার (২৪ আগস্ট) পূর্ব ইউক্রেনের ক্রামতোর্স্ক শহরের হোটেল স্যাফায়ারে ক্ষেপণাস্ত্র হামলা হয়। সেখানে রয়টার্স দলের সদস্য ও নিরাপত্তা উপদেষ্টা রায়ান ইভানস ছয়জনের একটি দলের সঙ্গে অবস্থান করছিলেন। রয়টার্স এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়, এজেন্সির দুই সাংবাদিক হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে একজন গুরুতর আহত হয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক। আক্রমণ সম্পর্কে আরও তথ্য জানতে আমরা জরুরিভাবে ক্রামতোর্স্কে কর্তৃপক্ষের সাথে কাজ করছি। আমরা আমাদের সহকর্মী এবং তাদের পরিবারের পাশে আছি। আমরা তার পরিবার এবং প্রিয়জনদের প্রতি গভীর সমবেদনা জানাই। তিনি আমাদের অনেক সাংবাদিককে সারা বিশ্বের ঘটনা কভার করতে সাহায্য করেছেন। আমরা তাকে খুব মিস করব।৩৮ বছর বয়সী ইভানস প্রাক্তন ব্রিটিশ সৈনিক। ২০২২ সাল থেকে তিনি রয়টার্সের সাথে কাজ করছিলেন। ইউক্রেন, ইসরায়েল ও প্যারিস অলিম্পিকসহ বিশ্বজুড়ে নিরাপত্তার বিষয়ে সাংবাদিকদের পরামর্শ দিয়ে আসছিলেন তিনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, হোটেলটি রাশিয়ান ইস্কান্দার ক্ষেপণাস্ত্র দ্বারা আঘাত করা হয়েছে। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটি ৫০০ কিলোমিটার বা ৩১০ মাইল দূরত্বে আঘাত হানতে সক্ষম। এ ঘটনায় মন্তব্য জানতে রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে রয়টার্স। কিন্তু তারা কোনো মাধ্যমেই জবাব দেয়নি। রয়টার্স জানায়, ক্ষেপণাস্ত্রটি রাশিয়া ছুড়েছে বলে যে অভিযোগ উঠেছে তা স্বাধীনভাবে রয়টার্স নিশ্চিত হতে পারেনি। তেমনি ভবনটিতে কোনো পক্ষ ইচ্ছেকৃত ক্ষেপণাস্ত্র ছুড়েছে কি না তাও জানা যায়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS