ভিডিও

পশ্চিমবঙ্গে ছাত্র সমাজের অন্যতম সমন্বয়ক সায়ন গ্রেফতার

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৪:৩৫ দুপুর
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ১২:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে আরজি কর কাণ্ড ঘিরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবিতে মঙ্গলবার (২৭ আগস্ট) রাজ্য সচিবালয় ‘নবান্ন’ ঘেরাও করে ছাত্র সমাজ। নবান্ন অভিযানের ডাক দেওয়া এই সংগঠনের অন্যতম প্রধান মুখ সায়ন লাহিড়িকে এবার গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মঙ্গলবারই সায়নকে আটক করা হয়। বুধবার (২৮ আগস্ট) তাকে গ্রেফতার করা হয়েছে। এদিনই সায়নকে আদালতে তোলা হবে। পুলিশ বলছে, নবান্ন অভিযানের নামে অশান্তি সৃষ্টির ষড়যন্ত্রের অভিযোগেই সায়ন লাহিড়িকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবারই নবান্ন অভিযানকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে। কলকাতা, হাওড়ার একাধিক জায়গায় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। নবান্ন অভিযানের ডাক দেয়া ছাত্র সমাজ সংগঠন নিজেদের অরাজনৈতিক বলেই দাবি করছে। যদিও শাসক দল তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এই সায়ন লাহিড়ির সঙ্গে বিজেপি, আরএসএস’র সক্রিয় সম্পৃক্ততা রয়েছে। সায়নের রাজনৈতিক পরিচয় নিয়ে সংশয় প্রকাশ করেছে পুলিশও। নবান্ন অভিযানের আগে সায়ন লাহিড়ি শহরের একটি পাঁচ তারকা হোটেলে এক রাজনৈতিক নেতার সঙ্গে গোপন বৈঠকও করতে গিয়েছিলেন বলে দাবি পুলিশের। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS