ভিডিও

প্রথমবার কোন নারীকে সরকারি মুখপাত্র নিয়োগ দিলো ইরান

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০১:৪৫ দুপুর
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৩:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইরান সরকারের নতুন মুখপাত্র হিসেবে ফাতেমেহ মোহাজেরানিকে নিয়োগ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান। বুধবার (২৮ আগস্ট) মন্ত্রিসভার বৈঠকে এই তথ্য জানানো হয়। বৃহস্পতিবার (২৯ আগস্ট) সংবাদমাধ্যম তেহরান টাইমস ও এনডিটিভি পৃথক প্রতিবেদনে এই তথ্য জানায়।

মোহাজেরানি ১৯৭০ সালে আরাকে জন্মগ্রহণ করেন। তিনি হেরিওট-ওয়াট ইউনিভার্সিটি এডিনবার্গ ক্যাম্পাস থেকে ব্যবসায় প্রশাসনে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। হাসান রুহানির সরকারের সময় দেশটির টেকনিক্যাল অ্যান্ড ভকেশনাল ট্রেনিং ইউনিভার্সিটি অব শরিয়তির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন ফাতেমেহ মোহাজেরানি। এছাড়া ২০১৭ সালে তিনি সেন্টার ফর ব্রিলিয়ান্ট ট্যালেন্টের প্রধান হিসেবেও নির্বাচিত হন।

মোহাজেরানি ইরানে এই পদে নিযুক্ত হওয়া প্রথম নারী হওয়ার জন্য এটিকে একটি ঐতিহাসিক ঘটনা বলে বিবেচনা করা হচ্ছে। ফাতেমেহ মোহাজেরানিকে এই পদে নিযুক্ত করা ছাড়াও মন্ত্রিসভার বৈঠকে সরকারের তথ্য কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে ইরানের সংসদের সাবেক সদস্য ইলিয়াস হজরতিকে নিয়োগ দেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS