ভিডিও

রাশিয়ার গুরুত্বপূর্ণ আর্টিলারি ডিপো ও তেল স্থাপনায় হামলা

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৩:২৩ দুপুর
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৩:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ায় বড় ধরনের হামলা চালিয়েছে ইউক্রেন। সর্বশেষ এই হামলায় ইউক্রেনীয় সামরিক বাহিনী রাশিয়ার আর্টিলারি ডিপো ও তেল স্থাপনাকে লক্ষ্যবস্তু করে। এছাড়া হামলার জেরে তেলের ডিপোতে আগুন ছড়িয়ে পড়ে বলেও জানা গেছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ইউক্রেনের সামরিক বাহিনী বৃহস্পতিবার বলেছে, তারা রাশিয়ার একটি আর্টিলারি ডিপো এবং দুটি তেল সঞ্চয় কেন্দ্রে আক্রমণ করেছে। এই হামলার ফলে বুধবার দক্ষিণ রোস্তভ অঞ্চলের অ্যাটলাস তেল ডিপোতে আগুন লেগে যায়। সামরিক বাহিনী আরও বলেছে, তারা রাশিয়ার কিরভ অঞ্চলে জেনিট তেল স্থাপনায়ও আক্রমণ করেছে। এটি ইউক্রেন সীমান্ত থেকে প্রায় ১৫০০ কিলোমিটার (৯৩০ মাইল) উত্তর-পূর্বে অবস্থিত। এছাড়া রাশিয়ান অঞ্চলের ভোরোনজে একটি ফিল্ড আর্টিলারি ডিপোতেও আক্রমণ করা হয়েছে বলে ইউক্রেনীয় সামরিক বাহিনী টেলিগ্রাম অ্যাপে দেওয়া বার্তায় জানিয়েছে।

এদিকে বুধবার রাশিয়ান কর্তৃপক্ষ বলেছে, ইউক্রেনীয় ড্রোনগুলোর কারণে রোস্তভের একটি তেলের ডিপোতে আগুন লেগেছে। তবে তারা সেখানে কোনও হতাহতের খবর জানায়নি। অন্যদিকে কিরভের আঞ্চলিক গভর্নর আলেকজান্ডার সোকোলভ বলেছেন, কোটেলনিচ শহরে তেল পণ্যের একটি ডিপোতে ড্রোন হামলা হয়েছে। তবে হামলার কারণে সেখানে আগুন লাগেনি বা কোনও হতাহতের ঘটনা ঘটেনি। ইউক্রেনের সীমান্তবর্তী ভোরোনজের গভর্নর আলেকজান্ডার গুসেভ বলেছেন, ইউক্রেনীয় ড্রোনের ধ্বংসাবশেষের কারণে ‘বিস্ফোরক বস্তুর কাছাকাছি’ আগুন লেগেছে। কিন্তু সেসব বিস্ফোরক বস্তু বিস্ফোরিত হয়নি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS