ভিডিও

ভারতে নেকড়ের আক্রমণে ৮ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৩:৪৮ দুপুর
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৩:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : নেকড়ের আক্রমণে সাত শিশুসহ আটজনের মৃত্যু হয়েছে। ভারতের উত্তরপ্রদেশে রাজ্যের বাহরাইচ গ্রামে গত দু’মাসে এমন ঘটে বলে জানিয়েছে স্থানীয় জেলা প্রশাসন। স্থানীয় কর্মকর্তার বরাতে বুধবার (২৮ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনটিতে বলা হয়, ভারতের উত্তরপ্রদেশে গত দু’মাস ধরে আতঙ্ক ছড়াচ্ছে মানুষখেকো নেকড়ে। এর মধ্যেই নেকড়ের আক্রমণে কমপক্ষে আটজন প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে সাত শিশু ও একজন নারী। সবশেষ গত সোমবার (২৬ আগস্ট) ও মঙ্গলবার (২৭ আগস্ট) রাতে রাজ্যের খড়িঘাটের ছত্তরপুরে তিন, ছয় ও নয় বছর বয়সি তিন শিশুর মৃত্যু হয়। মঙ্গলবার জেলা প্রশাসন জানায়, প্রায় দুমাস ধরে চলছে নেকড়ের এ তাণ্ডব। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে স্থানীয়দের জীবনযাত্রা। রাতদিন জীবন নিয়ে ভয়ে থাকছেন তারা।স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘কর্তৃপক্ষ ঘোষণা দিচ্ছে এবং সতর্ক থাকার নির্দেশ দিচ্ছে। আমরা দল বেঁধে বাসা থেকে বের হই। রাতে একা কোথাও যাওয়া এড়িয়ে চলি। কারণ সম্প্রতি নেকড়ে হামলার এমন অনেক ঘটনা ঘটছে।’

গ্রামবাসীদের নিরাপত্তা নিশ্চিত করতে নানা ধরনের পদক্ষেপ নিচ্ছে স্থানীয় প্রশাসন। বুধবার (২৮ আগস্ট) তারা গণমাধ্যমকে জানায়, নিরাপত্তা ক্যামেরা ও ড্রোনের সাহায্যে নেকড়ে খুঁজে বের করার চেষ্টার পাশাপাশি ফাঁদ পাতা হচ্ছে। ভয়ঙ্কর এসব প্রাণীকে সাময়িকভাবে অজ্ঞান করার জন্য ট্র্যাংকুলাইজারও আনা হচ্ছে। প্রশাসন আরও জানায়, মাইকিংয়ের মাধ্যমে স্থানীয়দের সতর্ক করা হচ্ছে। তবে, এতেও ভয় কমছে না গ্রামবাসীর। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS