ভিডিও

খারকিভে রাশিয়ার হামলায় নিহত ৭

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০১:৫০ দুপুর
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ০৭:০৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভের একটি বহুতল আবাসিক ভবন ও খেলার মাঠে বোমা হামলা চালিয়েছে রাশিয়ার বিমান বাহিনী। এতে অন্তত ৭ জন নিহত ও কমপক্ষে ৭৭ জন আহত হয়েছেন। শুক্রবার (৩১ আগস্ট) টেলিগ্রাম মেসেজিং অ্যাপে খারকিভের মেয়র ইহোর তেরেখভ বলেছেন, খেলার মাঠে নিহতদের মধ্যে এক শিশুও রয়েছে। খবর : রয়টার্স 

হামলায় ১২ তলাবিশিষ্ট ভবনে আগুন লেগে যায়। এতে ভবনটির ওপরের দিকে তলাগুলো পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া আগুনে ভবনের বাইরে পার্ক করে রাখা বেশ কয়েকটি গাড়িও পুড়ে গেছে। পরে ধ্বংসস্তূপের ভেতর থেকে এক নারীর লাশ উদ্ধার করা হয় বলেও জানিয়েছেন মেয়র।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, নিহতদের মধ্যে ১৪ বছর বয়সী এক কিশোরীও রয়েছে। জেলেনস্কির চিফ অফ স্টাফ অ্যান্ড্রি ইয়ারমাকের শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে, আবাসিক ভবনের ওপরের তলা থেকে বিশাল অগ্নিশিখা এবং ভারী কালো ধোঁয়া উঠছে। তিনি বলেছেন, রাশিয়ানরা আবারও বেসামরিক মানুষকে আঘাত করেছে। আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিয়েহুবভ বলেছেন, আহতদের ২০ জনের অবস্থা গুরুতর।

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ এবং আশেপাশের অঞ্চলে দীর্ঘদিন ধরেই হামলা চালিয়ে আসছে রাশিয়া। ইউক্রেনীয় কর্তৃপক্ষ জানিয়েছে, রাশিয়ার বেলগোরোড অঞ্চলে বিমান থেকে উৎক্ষেপণ করা পাঁচটি এরিয়াল গাইডেড বোমা হামলা চালানো হয়েছে। এই বোমাগুলো গ্লাইড বোমা নামেও পরিচিত।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS