ভিডিও

দুই শহরে অভিযান সমাপ্ত ঘোষণা ইসরায়েলের

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৪:১৬ দুপুর
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ০৪:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখন্ডের খান ইউনিস ও দেইর আল বালাহ শহরে অভিযান সমাপ্ত করেছে ইসরায়েল। শুক্রবার অভিযান শেষ করার ঘোষণা দেয় দেশটির সেনাবাহিনী। খবর : আল জাজিরা

প্রতিবেদনে বলা হয়, সেনা প্রত্যাহারের আগ পর্যন্ত খান ইউনিস ও দেইর আল বালাহ এলাকায় তাণ্ডব চালিয়েছে ইসরায়েল। গতকাল ফিলিস্তিনের বেসামরিক প্রতিরক্ষা বিভাগ সেখান থেকে অন্তত নয়জনের মরদেহ উদ্ধার করে। ইসরায়েলি বাহিনীর দাবি, মাসব্যাপী অভিযানে আড়াইশো’র বেশি হামাস যোদ্ধাকে হত্যা করা হয়েছে। এছাড়া হামাসের ছয় কিলোমিটার দৈর্ঘ্যের সুড়ঙ্গপথ ধ্বংস করে উদ্ধার করা হয়েছে ছয় জিম্মির মরদেহ। 

ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, দক্ষিণ গাজা উপত্যকায় যেসব ফিলিস্তিনিকে শহর ছাড়তে বলা হয়েছিল তারা এখন ফিরতে পারবেন। এর মধ্য দিয়ে খান ইউনিস ও দেইর আর বালাহ আবারও নিরাপদ মানবিক অঞ্চলে পরিণত হলো। খান ইউনিস ও দেইর আল বালাহ থেকে প্রত্যাহার করে নেওয়া সেনারা এবার গাজা উপত্যকার অন্য এলাকায় অভিযানে অংশ নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS