ভিডিও

গাজার সুড়ঙ্গ থেকে আরও ছয় জিম্মির মরদেহ উদ্ধার

প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০২:৩৭ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০২:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় আরও ছয় জিম্মির মরদেহ উদ্ধার করেছে ইসরাইল। শনিবার (৩১ আগস্ট) রাফাহ এলাকার একটি সুড়ঙ্গ থেকে মৃতদেহগুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। খবর : বিবিসি।

রোববার (১ সেপ্টেম্বর) সকালে আইডিএফ এক বিবৃতিতে জানিয়েছে, নিহতরা সবাই হামাসের হাতে আটক ছিল। এরই মধ্যে মরদেহগুলো ইসরাইলি ভূখণ্ডে ফিরিয়ে আনা হয়েছে বলেও জানায় তারা। আইডিএফ মুখপাত্র ড্যানিয়েল হাগারি জানান, তারা প্রাথমিকভাবে ধারণা করছেন সেখানে পৌঁছানোর কিছুক্ষণ আগে হামাস জিম্মিদের নির্মমভাবে হত্যা করেছে। নিহত ছয় জিম্মি হলেন, কারমেল গ্যাট, ইডেন ইরুশালমি, হার্শ গোল্ডবার্গ-পোলিন, আলেকজান্ডার লোবানভ, আলমোগ সারুসি এবং মাস্টার সার্জেন্ট ওরি ড্যানিনো। তাদের মধ্যে পোলিন একজন মার্কিন নাগরিক। 

আইডিএফ আরও জানিয়েছে, নিহত জিম্মিদের সবাইকে গত ৭ অক্টোবর ইসরাইল থেকে জিম্মি করে গাজায় আনা হয়েছিল এবং হামাস তাদেরকে হত্যা করেছে। গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এ সময় তারা প্রায় ১২শ’ ইসরাইলিকে হত্যা করে এবং ২৫১ জনকে জিম্মি করে গাজায় নিয়ে আসে। অন্যদিকে হামসের হামলার পর গাজায় ইসরাইলের চলমান হামলায় এখন পর্যন্ত ৪০ হাজার ৫শ৩০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে দাবি গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের।এক বিবৃতিতে যুক্তরাষ্টের প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, তিনি এই খবর শুনে বিধ্বস্ত এবং ক্ষুব্ধ হয়েছেন। গত ৭ অক্টোবর ইসরাইলে একটি গানের উৎসব থেকে হার্শ পোলিনকে ধরে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান বাইডেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS